বাঙালির পুজো মানেই ঠাকুর দেখা । ছোটো থেকে বড়ো প্রত্যেকেই দিন রাত জ্ঞান না করেই প্রায় ঠাকুর দেখে। তবে এবছর কোভিড বিধি মোতাবেক প্যান্ডেলে ভীড় নিয়ন্ত্রণ করতে সাধারণ মানুষের প্যান্ডেলে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যে কারণে ভীড় কিছুটা কম হলেও। এই মুহূর্তে বেশ কিছু জায়গাতে প্যান্ডেল উদ্বোধন হয়ে যাওয়াতে বাড়ছে জনগণের ভীড়। এমন সময় ঠাকুর দেখতে বেরিয়ে ফ্যাশন মেনে অনেকেই টাইট জামা কাপড় পড়ে বেরোই। তবে বেশিক্ষণ টাইট জামা পড়ে থাকলে বাড়তে পারে বিপদ। কি বিপদ? আসুন জেনেনি।

ত্বকের জ্বলন :
বেশি আঁটসাঁট কাপড় জামা পড়াতে ত্বকের জ্বালাপোড়ার সমস্যা সৃষ্টি হতে পারে, বিশেষ করে শরীরের যেসব স্থানে ত্বক বেশি সংবেদনশীল সেখানে আঁটসাঁট কাপড়ের ঘষায় ত্বক রুক্ষ হয়ে যেতে পারে। এমনকি বেশিবার একই জায়গাতে এমন হতে থাকলে ত্বকে লাল ভাব, জ্বালা সৃষ্টি , এমনকি ত্বকে নানান রকম ইনফেকশনও হতে পারে।

রক্ত সঞ্চালন বিঘ্নিত হওয়া :

যদি পোশাকের কোনো নির্দিষ্ট জায়গা খুব বেশি টাইট হয়, তাতে শরীরের অন্যান্য অংশে রক্ত ​​প্রবাহ কমতে পারে। যেমন, যদি এমন জিন্স পরেন, যা কোমরের চারপাশে খুব টাইট, তাতে শরীরের নিচের অংশে রক্ত ​​প্রবাহ কমতে পারে। যদিও এই সমস্যা স্বল্পমেয়াদে দেখা যায়না, দীর্ঘক্ষণ এমন জিন্স পরে থাকলে স্বাস্থ্যের ঝুঁকিপূর্ণ হতে পারে।

পেটের সমস্যা :

আঁটসাঁট পোশাক পরা পেটের ক্ষেত্রে কোনো নির্দিষ্ট অংশে গ্যাস্ট্রোইনটেস্টাইনাল বিপর্যয়ের কারণ হতে পারে। উদাহরণস্বরূপ বলা যায়, যদি আপনার প্যান্ট খুব টাইট হয় তবে সেটি খাদ্যনালীর মাধ্যমে পেটের অ্যাসিডকে পিছনে ঠেলে দিতে পারে এবং এসিড রিফ্লাক্সের অস্বস্তিকর উপসর্গ সৃষ্টি করতে পারে।

টাইট জামা কাপড় পড়লে শরীরে বাতাস চলাচলের পথ কমে যায়, তাতে, দীর্ঘ সময়ের জন্য পরিধানে তা শরীরের পক্ষে একাধিক সমস্যার কারণ হয়ে দাঁড়াতে পারে। যদিও এমনভাবে পোশাক পরিধান করা গুরুত্বপূর্ণ যা আপনাকে আত্মবিশ্বাসী এবং আরামদায়ক অনুভব করাবে, তবে ভাল চেহারা ও স্বাস্থ্যের কথা মাথায় রেখে সঠিক পোশাক নির্বাচন করা প্রয়োজন। তাই চেষ্টা করুন এবার পুজোয় হালকা জামায় নতুন ফ্যাশন স্টেটমেন্ট তৈরি করতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *