আজ খবর ডেস্ক- বরখাস্ত কর্মীদের পুনর্নিয়োগের দাবিতে বুধবার বিকেলে ইন্ডিয়ান স্ট্যাটিসটিক্যাল ইনস্টিটিউট এর ক্যাম্পাসে একযোগে মোমবাতি মিছিল করলেন শিক্ষক ও শিক্ষাকর্মীরা।

প্রতিষ্ঠানের অস্থায়ী কর্মীর মধ্যে রয়েছে ১৮ জন মালি এবং হেঁসেল কর্মী। ইনস্টিটিউটের প্রশাসনিক আধিকারিকদের দাবি অনুযায়ী, কোন কর্মীকে তাদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত করা হবে না। তাদের দাবি, সংস্থার সমস্ত কাজ আউটসোর্স করা হলেও পুরনো কর্মীদেরই বহাল রাখা হবে। কিন্তু শিক্ষক ও কর্মীদের বড় অংশ আধিকারিকদের এই কথায় আশ্বস্ত না হওয়ায় প্রতিবাদ করেন।

শিক্ষকদের মধ্যে অধিকাংশরই বক্তব্য, মুনাফায় থাকা এই স্ব-শাসিত প্রতিষ্ঠানটিতে ঢুকতে চাইছেন কেন্দ্রীয় সরকারের একাধিক প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্বরা। তবে ISI এর প্রশাসনিক আধিকারিকেরা অবশ্য এই কথা মানতে চাইছে না। তাদের পাল্টা দাবি, যে কর্মীদের নিয়ে এত সব কাণ্ড ঘটাচ্ছেন শিক্ষকেরা , অতিমারির পরিস্থিতিতে তারা যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন।

এই অপসারণ নিয়ে দেশ-বিদেশে স্বীকৃত বিজ্ঞানীরাও যথেষ্ট বিরক্ত। ISI কর্তৃপক্ষের সিদ্ধান্তে প্রতিষ্ঠানের মানবিক ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে বলে, তাদের তরফ থেকে ক্ষোভ প্রকাশ করে চিঠিও দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *