আজ খবর ডেস্ক- গত ২৪ ঘন্টায় দেশে কোভিড আক্রান্তের সংখ্যা ২,৫৮,০৮৯। মৃত্যু হয়েছে ৩৮৫ জনের। পাশাপাশি ওমিক্রনের সংখ্যা প্রায় ৯ হাজার ছুঁইছুঁই। তবে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে জানান হয়েছে, মৃত্যু সংখ্যা বাড়লেও , সংক্রমিতের সংখ্যা গতদিনের থেকে খানিকটা কমেছে।সুস্থতার হার ৯৪.২৭ শতাংশ। সেই সঙ্গে কোভিড টিকাদানের অভিযান এক বছর পূর্ণ হওয়ার সাথে এখনও পর্যন্ত ১৫৭ কোটিরও বেশি ডোজ প্রদান করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, প্রাপ্ত বয়স্কদের মধ্যে টিকাদানের পাশাপাশি ১৫ থেকে ১৮ বছরের শিশুদের মধ্যে টিকাদানের পরিমাণ বাড়াতে আগামী দিনে কেন্দ্রে তরফ থেকে আরও সক্রিয় উদ্যোগ নেওয়া হবে। দেশের পাশাপাশি রাজ্যেও কোভিড সংক্রমনের হার কিছুটা নিম্নমুখী।

গত ২৪ ঘন্টায় রাজ্যে কোভিড সংক্রমনের সংখ্যা ১৪ হাজার ৯৩৮ জন। তাতে পজিটিভিটি রেট কমেছে ২৭.৭৩ শতাংশ। রাজ্যের এই মুহূর্তে সুস্থতার হার ৯০.৪৯ শতাংশ।

তবে কলকাতার কোভিড গ্রাফ উর্ধ্বমুখী। গত ২৪ ঘন্টায় কলকাতায় ৩,৮৯৩ জন আক্রান্ত হয়েছেন। তবে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা কমলেও বিরোধীদের দাবি, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা আক্রান্তের সঠিক পরিসংখ্যান প্রকাশ করছেন না।

যা নিয়ে রাজ্য রাজনীতিতে তৈরি হচ্ছে বিতর্ক। প্রসঙ্গত জানিয়ে রাখি, কিছুদিন আগেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফ থেকেও কেন্দ্রের দ্বারা প্রকাশিত ভারতের করোনা পরিসংখ্যান নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *