আজ খবর ডেস্ক:

করোনা আবহে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল সিনেমা হল। গতবছর পুজোর সময় ও তাই হতাশ হয়েছিলেন সিনেমা প্রেমীরা। তবে কিছুদিন আগে রাজ্য সরকারের তরফ থেকে সিনেমা হল খোলার অনুমতি দেওয়ার পর উচ্ছ্বসিত হয় চলচ্চিত্র নির্মাতা ও হল মালিকরা। কারণ করোনা আবহে বহু ছবির শুটিং পর্ব শেষ হবার পর হল বন্ধ থাকায় রিলিজ করা সম্ভব হয়নি। এমনকি দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় ক্ষতির মুখে পড়ে বন্ধ হয়ে যায় বহু সিনেমা হল। তারপর এবার পুজোতে হল খোলা থাকায় সেই সুযোগ হাত ছাড়া করতে চাননি ফিল্ম নির্মাতা ও হল মালিকরা।

তাই এবার পুজোয় একসঙ্গে মুক্তি পেল ৫ টি বাংলা ছবি। গোলন্দাজ, বাজি, এফ.আই.আর, বনি ও ষড়রিপু ২;জতুগৃহ। সিনেমা ভাবনার দিক থাকে একেক ছবির স্বাদ একেকরকম। তবে ইতিমধ্যেই গোলন্দাজ সিনেমা নিয়ে যথেষ্ট ভাল সাড়া মিলেছে দর্শক মহলে। বনি সিনেমার অভিনব প্লটও বেশ পছন্দ করেছেন দর্শকেরা। খানিকটা অন্য ধারার ছবি হলেও কাহিনীর সঙ্গে রূপম ইসলামের গান, সব মিলিয়ে দর্শকদের মন জয় করেছে পরিচালক অয়ন চক্রবর্তীর ষড়রিপু ২ জতুগৃহ।

এর মধ্যে টলিউড প্রেমীদের কাছে সব থেকে উন্মাদনার বিষয় হল – পুজোতে দেব ও জিতের সিনেমা একসঙ্গে মুক্তি পেয়েছে। বহুদিন পর উৎসবের আবহে দেব ও জিতের মুখোমুখি “টক্কর”। টলিউডে দেব ও জিতের জনপ্রিয়তা সম্পর্কে আলাদা করে বলার কিছু নেই। কার্যক্ষেত্রে এই দুই অভিনেতার মধ্যে কতটা বন্ধুত্ব রয়েছে সে বিষয়ে জানা না থাকলেও, একসঙ্গে দেব ও জিতের সিনেমা মুক্তি পাওয়া মানেই তাঁদের ফ্যানের মধ্যে সেই নিয়ে বিতর্ক বাঁধবে সে বিষয়টি নিশ্চিত। তাই উৎসবের মরসুমে দুই অভিনেতার একসঙ্গে সিনেমা রিলিজ হওয়া অনুগামীদের কাছে যেন দেব ওজিৎ এর মুখোমুখি হাড্ডাহাড্ডি লড়াই।

যদিও একসঙ্গে ছবি রিলিজ হলেও দুই অভিনেতার ছবির গল্প একেবারেই ভিন্ন। গোলন্দাজ ছবিটি খানিকটা ক্রীড়া কেন্দ্রিক দেশাত্মবোধক। অন্য ধারার ছবি বাজি অ্যাকশনে ভরা কমার্শিয়াল ছবি।

বাণিজ্যিক ছবি বরাবরই পুজোর বাজারে বেশ ভালো চলে। তবে উৎসবের মরশুমে দেবের গোলন্দাজ অন্য ধারার ছবি হলেও , কাহিনীর অভিনবত্ব ও চিত্র প্রদর্শন সকলের নজর করেছে। তার মধ্যে হিরোর ইমেজ থেকে বেরিয়ে দেবকে অন্যরূপে দেখতে পেয়ে আপ্লুত তার ফ্যানেরা। তাই শেষমেষ দেব না জিৎ এই প্রশ্নের উত্তর দেওয়া না গেলেও, এতদিন পর উৎসবের মরশুমে মানুষ যেভাবে হল মুখী হচ্ছে তাতে নিঃসন্দেহে মানুষের এককথায় কণ্ঠ ছেড়ে দর্শকের উচ্ছ্বাস বলছে ‘সিনেমা!’।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *