আজ খবর ডেস্ক:
Indian Idol গত বছর বনগাঁর অরুণিতা। আর এবার বাংলার ৩কন্যা। ফের ইন্ডিয়ান আইডলের (Indian Idol) মঞ্চে বাঙালি বিদ্বেষের অভিযোগ।
রবিবার ছিল ইন্ডিয়ান আইডলের সিজন ১৩-র ফাইনাল। বাংলার তিন মেয়ে দেবস্মিতা রায় (Debosmita Roy), বিদিপ্তা চক্রবর্তী (Bidipta Chakraborty) এবং সোনাক্ষী কর (Sonakshi Kar) কে ঘিরে প্রত্যাশায় ছিলেন বাঙালি দর্শকরা। Indian Idol

ফলাফল আসার পর সকলকে পিছনে ফেলে ইন্ডিয়ান আইডল হলেন ঋষি সিং (Rishi Singh)। দর্শকদের একাংশের মধ্যে প্রশ্ন, বাঙালি বলেই কি জিততে পারলেন না দেবস্মিতা-বিদিপ্তারা?
গত সিজনে বনগাঁর মেয়ে অরুণিতা হয়েছিলেন দ্বিতীয়। ট্রফি গেছিল পবনদীপ রাজনের হাতে। সেই সময়ও বাংলার মানুষ ক্ষোভ দেখিয়েছিলেন। আর এবার তিন-তিনজন প্রতিযোগী ছিলেন বাংলা থেকে।

দর্শকদের অভিযোগ, প্রথম থেকেই পক্ষপাত দেখানো হচ্ছিল ঋষির প্রতি। এমন করে গোটা প্রতিযোগিতায় তাঁকে দর্শকের সামনে উপস্থাপিত করা হয়েছে যে সোশ্যাল মিডিয়ায় শুধু আলোচনা হয় অযোধ্যার (Ayodha) এই ছেলেকে নিয়েই। এমনকী, শো-তে অতিথি হিসেবে যত তারকারা আসতেন, তাঁদের মুখেও ছিল ঋষিরই প্রশংসা।

এই প্রসঙ্গে এক নেটিজোনের বক্তব্য, “রিয়েলিটি শো মানেই গট আপ। আগেও হত। এখন যে স্ক্রিপ্টেড সেটা বোঝা যায়। যে কেউ শুরুর কয়েক সপ্তাহেই বুঝে যাবে কারা কারা ফাইনালে যাবে। আর এই ছেলেটা বা মেয়েটাই ট্রফি পাবে।”
আরেকজন লেখেন, “বরাবরই দেখা যায় বাংলার ছেলেমেয়েরা তাঁদের সুরেলা গলা বা অসাধারণ নাচ দিয়ে এসব রিয়েলিটি শো-র গোটা সিজন মাতিয়ে রাখবে, কিন্তু পুরস্কার দেওয়া হবে অবাঙালি কাউকে। বরাবরই বাংলা অবহেলিত। ইন্ডিয়ান আইডল তো বাঙালি বিদ্বেষী। বয়কট করা উচিত আমাদের।”

প্রসঙ্গত, ঋষি প্রথম স্থানে থাকলেও দ্বিতীয় হয়েছেন বাংলার মেয়ে দেবস্মিতা রায়। দ্বিতীয় স্থানাধিকারী দেবস্মিতা পেয়েছেন ১৫ লক্ষ টাকা। আর সেখানে বিজয়ীর ট্রফি জেতা ঋষি পেয়েছেন একটি বিলাসবহুল গাড়ি (Brezza) এবং ২৫ লক্ষ টাকা। এবার ইন্ডিয়ান আইডলের বিচারক ছিলেন হিমেশ রেশমিয়া, বিশাল দাদলানি এবং নেহা কক্কর, শো সঞ্চালনায় ছিলেন আদিত্য নারায়ণ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *