আজ খবর ডেস্ক:
Twitter যেন গায়ক শিলাজিতের জনপ্রিয় সেই গান, “যা পাখি উড়তে দিলাম তোকে…”! অথবা সুকুমার রায়ের “হযবরল”র মত।
ছিল রুমাল, হয়ে গেল বেড়াল। Twitter
এখানে অবশ্য ছিল পাখি। হয়ে গেল কুকুর।

ইলন মাস্কের (Elon Musk) হাত ধরে নতুন আপডেট এসেছে মাইক্রো ব্লগিং সাইট টুইটারে (Twitter)। সকাল থেকেই চমকিত গোটা বিশ্ব। এতদিন ধরে পরিচিত সেই নীল পাখি বা ‘ব্লু বার্ড’ উড়েই গেল। পরিবর্তে এল নয়া লোগো, একটি কুকুরের ছবি (Doge)।

অবশ্য এই কুকুরের ছবির সঙ্গে নেটিজেনদের অনেকেই পরিচিত। বিভিন্ন মিমে (Meme) এই কুকুরের মুখটি ব্যবহার হয়ে থাকে। ডোজকয়েন ক্রিপ্টোকারেন্সির (Dogecoin cryptocurrency) সেই কুকুরের (Doge Meme) ছবি দিয়ে আইকনিক ব্লু বার্ড লোগে পরিবর্তন করলেন টুইটার সিইও।
আগে হোম বাটন হিসেব এই ব্লু বার্ড দেখা যেত।

এখন টুইটারের হোম বাটনে চোখ গোল গোল করে তাকিয়ে রয়েছে ডোজকয়েন ব্লকচেইন ও ক্রিপ্টোকারেন্সির কুকুরটি। সোমবার সকালেই টুইটার ব্যবহারকারীরা লক্ষ্য করেন ওয়েব ভার্সনের লোগো বদল। তবে শুধুমাত্র টুইটার ওয়েবের ক্ষেত্রেই এই পরিবর্তন এসেছে। টুইটার মোবাইল অ্যাপে লোগোর কোনও বদল হয়নি।

এদিকে মাস্ক তার অ্যাকাউন্টে একটি হাস্যকর পোস্টও শেয়ার করেছেন। সেখানে গাড়িতে ‘ডোজ’ মিম, এবং তার ড্রাইভিং লাইসেন্স দেখছে পুলিশ অফিসার। আর সেই অফিসারকে সে বলছে, তার ছবি পরিবর্তন করা হয়েছে।
প্রসঙ্গত, ডোজ ইমেজ (শিবা ইনু) ডোজকয়েন ব্লকচেইন এবং ক্রিপ্টোকারেন্সির লোগো হিসাবে সুপরিচিত।

বিটকয়েনের মতো অন্যান্য ক্রিপ্টোকারেন্সিকে উপহাস করার জন্য ২০১৩ সালে তৈরি করা হয়েছিল এই কয়েন। অনেকের মতে মাস্ক ডোজ মিমের খুব বড় ফ্যান। তিনি এর আগেও টুইটারে ডোজ মিমের প্রচার করেছিলেন। এদিকে সোমবার লোগো পরিবর্তনের সঙ্গে সঙ্গে ২০ শতাংশ বেড়ে গিয়েছে ডোজকয়েনের মান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *