আজ খবর ডেস্ক- সিনেমার পর্দায় যমজ ভাই বোনের গল্প তো আমরা অনেক দেখেছি। কিন্তু শুধু সিনেমা পর্দা নয় আজ বাস্তব জীবনের এমন কিছু সেলিব্রিটির কথা বলবো, যাদের এতটাই এক দেখতে অনেক সময় চিনতে ভুল করে ফেলে তাদের ফ্যানেরাও।

এই তালিকায় প্রথমেই যার নাম আসে, সে হলো বলিউডের ফিটনেস কুইন শিল্পা শেট্টি কুন্দ্রা ও তার বোন সমিতা শেট্টি। দুই বোনকে গায়ের রং থেকে শুরু করে হাসি, গঠনে এতটাই মিল এক সাথে দেখলে হঠাৎ করে যে কেউ চিনতে ভুল করবে কোনটা কে।

এই তালিকায় এর পরই নাম আসে ভিকি ডোনার খ্যাত অভিনেতা আয়ুষ্মান খুরানা ও তার ভাই অপারশক্তি খুরানার নাম। আয়ুষ্মানের অভিনয় জগতে আসার বেশ কিছুটা পর দঙ্গল ছবির হাত ধরে প্রথম বলিউডে ডেবিউ করে অপারশক্তি । প্রথমবার তাকে পর্দায় দেখে হুবহু আয়ুষ্মানের মতো দেখতে আরেক অভিনেতাকে দেখে অবাক হয়ে যায় বেশিরভাগ দর্শক।

এবার বলি বলিউডের মাল্টি ট্যালেন্টেড অভিনেতা আলী জাফার ও তার ভাই ড্যানিয়েল জাফারের কথা। শুধু দেখতেই নয় স্বভাব ও গুণের দিক থেকেও দুই ভাইয়ের মধ্যে প্রচুর মিল রয়েছে। অভিনয়ের পাশাপাশি আলীর মত তার ভাই ড্যানিয়েলও গানে পারদর্শী ।

বলিউডের অল টাইম ইয়াং অনিল কাপুর ও তার ভাই সঞ্জয় কাপুর কেও একেবারে এক রকমের দেখতে। পার্থক্য শুধু গোঁফের। অনিল কাপুরের গোঁফ আছে, সঞ্জয় কাপুর সাধারণত গোঁফ রাখেন না।

বে ইন্তেহা নামের একটি সিরিয়াল থেকে জনপ্রিয়তা পাওয়া অভিনেত্রী প্রীতিকা রাও দেখতে হুবহু বলিউড অভিনেত্রী অমৃতা রাও এর মত। পর্দায় দেখার পর থেকেই দর্শকেরা তাদের জমজ বোন হিসেবে ভাবতে শুরু করে।

বলিউডের একজন অত্যন্ত গুণী অভিনেতা অনুপম খের ও তার ভাই রাজু খেরকে এতটাই এক দেখতে, যে তাদের একসাথে দেখলে কারোর বুঝতে অসুবিধে হবেনা যে তারা যমজ।

বলিউডের অন্যতম গ্ল্যামারাস অভিনেত্রী ক্যাটরিনা কাইফ ও তার বোন ইসাবেল কাইফকেও অনেকটা এক রকম দেখতে । যদিও জানা যায় কাটরিনার, ইসাবেল ছাড়াও আরও অনেকগুলো বোন রয়েছে।

জনপ্রিয় কোরিওগ্রাফার শক্তি মোহন ও তার বোন মুক্তি মোহনকেও দেখতে একই রকম। শুধু দেখার দিক থেকে নয় প্রতিভার দিক থেকেও দুজনেই অসম্ভব ভালো নাচ করে।

কমেডিয়ান ভারতী সিং ও তাই বোন পিংকি সিং কেও দেখতে একই রকম। এ বিষয়ে ভারতীর স্বামী হর্ষ জানিয়েছেন – তিনিও নাকি দুজনকে একসাথে দেখলে কখনো- সখনো গুলিয়ে ফেলেন কোনটা কে।

ছোটো পর্দায় যথেষ্ট জনপ্রিয় মেহের বিজ ও পীযূষ সহদেব ভাই বোন হলেও মুখের আদলে যথেষ্ট মিল রয়েছে তাদের।

বিগ বস সিজন ১০ এর বিজেতা মানবীর গুর্জার হলেন প্রথম কোন নন সেলিব্রিটি প্রতিযোগী যিনি সমস্ত সেলিব্রিটি কে পরাজিত করে বিগবসের ট্রফি জিতে নিয়েছিল। সে ও তার ভাই অনুপ গুর্জার কেও দেখতে একই রকম।

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মৌনি রয় ও তার ভাই রয়ের মুখের আদলেও রয়েছে যথেষ্ট মিল। তাদের একসাথে দেখে খুব সহজেই বোঝা যায় যে তারা ভাই বোন।

ছোটপর্দা এবং বড় পর্দায় যথেষ্ট জনপ্রিয় অভিনেতা জুটি রোহিত রায় ও রনিত রায়। কর্মসূত্রে দুজনেই সফল অভিনেতা। সম্পর্কে ভাই হওয়ায় দুই অভিনেতাকে দেখতে অবিকল একরকম।

হিন্দি ছোটপর্দার জনপ্রিয় শিশু শিল্পী জান্নাত জুবায়ের বর্তমানে একজন সফল অভিনেত্রীও। জান্নাত ও তার ভাই অয়ন জুবায়েরকে একসাথে দেখে অনেকেই দুই ভাই বোনকে একে অপরের কার্বন কপি বলে মন্তব্য করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *