ক্যানসারে আক্রান্ত বলিউডের প্রখ্যাত অভিনেত্রী কিরণ খের। চলতি বছরের শুরুর দিকে স্ত্রীর ক্যানসার আক্রান্ত হওয়ার খবর প্রথম জানিয়েছিলেন তার স্বামী তথা অভিনতা অনুপম খের।

বেশ কিছুসময় ধরে চিকিৎসা চলার দরুন কাজ থেকে দূরে ছিলেন কিরণ খের। শেষমেষ শারীরিক অসুস্থতাজনিত ‘ব্রেক’ কাটিয়ে কিছুদিন আগে কাজে ফিরেছেন অভিনেত্রী-রাজনীতিবিদ কিরণ খের। কাজে ফেরার সেই ছবিও তিনি ইনস্টাগ্রামে পোস্টও করেছিলেন ।

স্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে যদিও প্রায়শই সোশ্যাল মিডিয়ায় আপডেট দিয়ে থাকতেন অনুপম খের। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে কিরণ খের জানিয়েছেন, আগের চেয়ে এখন তিনি অনেকটাই ভালো আছেন।

অন্য এক সাক্ষাৎকারে কিরণ নিজের হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীন অভিজ্ঞতা জানিয়ে বলেন ‘যখন হাসপাতালে ছিলাম, তখন সেখান থেকেও চিকিৎসার মাঝে কাজ চালিয়ে গিয়েছি। ফোনের মাধ্যমে মানুষের সঙ্গে যোগাযোগ রেখেছি। সদ্যই চণ্ডীগড়ে একটি অক্সিজেন প্ল্যান্ট ভার্চুয়ালি উদ্বোধন করলাম। কারণ, আমার চিকিৎসক আমাদের একেবারেই কোথাও যেতে মানা করেছেন। ক্যানসারের চিকিৎসা চলার কারণে আমার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে গিয়েছে। তাই এখন আমার বাইরে বেরনো বারণ।’

চিকিৎসা নিয়ে মনের অবস্থা কেমন ছিল জানতে চাওয়াতে তিনি জানান, ‘জীবনে যা কিছু আসবে, সবটাই মেনে নিয়ে সামনের দিকে এগিয়ে চলতে হবে। চিকিৎসা ছাড়া সেই মুহূর্তে আর কোনও উপায় ছিল না। চিকিৎসার মধ্যে থাকা এবং নানারকম পার্শ্বপ্রতিক্রিয়ার সঙ্গে লড়াই করতে কেউই চায় না। চিকিৎসকের কাছেই উত্তর নেই যে কীভাবে আর কেন এই রোগ আমার শরীরে বাসা বাঁধল। মেডিকেল সায়েন্সের কাছেও-এর কোনও সঠিক উত্তর নেই। তাই আমারও মেনে নেওয়া ছাড়া উপায় ছিল না।’

চিকিৎসকের পরামর্শ মেনে আপাতত বাড়ি থেকেই সব কাজ করছেন কিরণ। মাসে একবার হাসপাতালে চিকিৎসেকর সঙ্গে চেক আপের জন্য দেখা করতে হচ্ছে তাঁকে। জানা যাচ্ছে, আগের তুলনায় অনেকটাই ভালো আছেন অভিনেত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *