আজ খবর ডেস্ক- বাগদাদী কড়া নিরাপত্তার অঞ্চলের মধ্যে ইরাকের প্রধানমন্ত্রীর বাসভবনে ড্রোন হামলা হয়েছে বলে খবর। অল্পের জন্য রক্ষা পেয়ে পেয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী মুস্তাফা আল কাদহিমি। যদি ওই ঘটনার জেরে তিনি আহত হননি।

এদিন দুপুর বেলা তাঁর বাসভবনের উপরে বারুদ বোঝাই একটি ড্রোন নাশকতামূলক হামলা চালায় বলে অভিযোগ। এই ঘটনার ছেড়ে প্রধানমন্ত্রীর ৬ দেহরক্ষী আহত হয়েছেন। সম্প্রতি শেষ হয়েছে নির্বাচন এর পরেই এ ধরনের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ইরান সরকার এবং মার্কিন যুক্তরাষ্ট্র।

ছবি সংগৃহীত

যদিও দুটি ড্রোনকে গুলি করে মাটিতে নামিয়ে নেওয়া হয় তবে একটি ড্রোন বাস ভবনের উপরে এসে হামলা চালায় বলে অভিযোগ। টাইগ্রিস নদীর উপরে রিপাবলিক ব্রিজের অঞ্চল থেকে ওই ড্রোনগুলোকে ছাড়া হয়েছিল বলে অনুমান করেছে পুলিশ।

ছবি সংগৃহীত

এই ঘটনার পিছনে কারা মূল চক্রি এবং কিভাবে এই ঘটনা ঘটিয়েছে, সেই বিষয়ে এখনও পর্যন্ত সম্পূর্ণ তথ্য এসে পৌঁছায়নি পুলিশের হাতে। যদিও এই ঘটনার জন্য আপাতত নিরাপত্তা বলয় আরো অনেক বেশি সক্রিয় করে দেওয়া হয়েছে সেই দেশের সরকারের তরফে। প্রাথমিকভাবে গত নির্বাচনের ফলাফলের দিকে আঙুল তোলা হচ্ছে। পরবর্তীকালে তার ওপরে আরও ভয়ঙ্কর পরিমাণে হামলা হতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *