আজ খবর ডেস্ক- কর্মীর অভাবে বিধ্বস্ত অবস্থা আমেরিকার একটি বিমান নিয়ন্ত্রক সংস্থার। বিমানের ভেতর পরিষেবা দেওয়ার জন্য এবং বিমানবন্দরে কর্মীর যথেষ্ট অভাবের জন্য শনিবার এবং রবিবার মিলিয়ে কমপক্ষে ১২০০-র কাছাকাছি বিমান বাতিল করতে হল ওই সংস্থাকে।

ওই সংস্থা সূত্রে খবর, হঠাৎ করেই একটি ঝড় ঘনীভূত হওয়ায় তাঁদের কর্মীরা বিভিন্ন জায়গায় আটকে পড়েছেন। ফলে যোগাযোগ করে তাঁদেরকে নিয়ে আসার ব্যবস্থা করা সম্ভব হয়নি বিমান সংস্থার কতৃপক্ষের। তাই এই বড়োসড়ো লোকসানের মুখ দেখতে হল বিমান সংস্থাটিকে। প্রসঙ্গত, অতিমারির সময় বিপুল সংখ্যক কর্মীকে ছুটিতে পাঠানো হয়েছিল ওই সংস্থার তরফে। তাঁদেরকে দ্রুত কাজে ফেরানোর ব্যবস্থা করতে চাইছেন কর্তৃপক্ষ।

১৮০০ কর্মী যাঁদের অতিমারির জন্যে কাজ থেকে সাময়িক ছুটি নিতে বলা হয়েছিল, তাঁদেরকে ফেরত নিয়ে আসার প্রচেষ্টা চালাচ্ছেন কর্তৃপক্ষ। পাশাপাশি, তাঁরা জানিয়েছেন চার হাজার অতিরিক্ত বিমান কর্মীকে কাজে নিয়োগ করা হবে।

মূলত আমেরিকার ডালাসে সবচেয়ে বেশি সমস্যার সম্মুখীন হতে হচ্ছে ওই সংস্থাকে। করোনা অতিমারির কারণে অনেকেই যাতায়াত বন্ধ করে দিয়েছিলেন। তবে দুটি টিকা নিয়ে নেওয়ার পর অনেকেই আবার দেশের মধ্যে এবং দেশের বাইরে পা রাখছেন। ফলে পরিষেবার চাহিদা বেড়েছে। ৫০ টি দেশে ৩৫০ জায়গায় ৬৭০০-র কাছাকাছি বিমান পরিষেবা দেন তাঁরা। তবে কর্মীর অভাবে মুখ থুবড়ে পড়তে চলেছে ওই সংস্থা। তাই দ্রুত, ছুটিতে পাঠানো কর্মীদেরকে ফেরত নিয়ে আসার জন্য বিজ্ঞপ্তি জারি করা হচ্ছে তাঁদের তরফে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *