আজ খবর ডেস্ক- দীপাবলির শুভ তিথিতে অভিনেতা সম্পূর্ণা লাহিড়ী এবং প্রযোজক রাহুল ভাঞ্জ – এর প্রযোজনায় Small Taalk Ideas – এ বিক্রম চ্যাটার্জি এবং দিতিপ্রিয়া রায় অভিনীত তাদের দ্বিতীয় বাংলা ছবির কথা ঘোষণা করেন। যদিও ছবির নাম এখনও পর্যন্ত ঠিক করা হয় নি। তবে ছবির পরিচালনায় থাকবেন আদিত্য সেনগুপ্ত।

এই প্রথমবার বিক্রম এবং দিতিপ্রিয়ার জুটিকে বড় পর্দায় দেখেবেন দর্শকরা। ছবির কাহিনীতে তাদের দুজন বন্ধু হিসেবে দেখানো হবে, তাদের বন্ধুত্বের শুরু হবে একটি রোড-ট্রিপ থেকে, এই সম্পর্ক আর রোড ট্রিপ তাদের জীবনকে নতুন ভাবে আবিষ্কার করতে সাহায্য করে।

‘প্রজাপতি বিস্কুট’ খ্যাত অভিনেতা আদিত্য সেনগুপ্তের রুপোলি পর্দায় পরিচালক হিসেবে এটাই প্রথম কাজ হতে চলেছে।

আর এই ছবির ঘোষণার পর বাংলা চলচ্চিত্র জগতের কিংবদন্তি অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, এই নতুন ত্রয়ীকে তাদের নতুন যাত্রা শুরু করার জন্য অনেক আশীর্বাদ এবং শুভেচ্ছা বার্তা দিলেন।

এই ছবির অভিনেতা বিক্রম এর আগে টেলিভিশন এবং ওটিটি প্লাটফর্মে সফল কাজ করছেন। সম্প্রতি তিনি বলিউডেও প্রথমবারের মতো কাজ করেছেন।এবার এই নতুন উদ্যোগ সম্পর্কে তার আবেগ প্রকাশ করতে গিয়ে অভিনেতা বলেন, “আমি এবং দিতিপ্রিয়া আদিত্য সেনগুপ্ত দ্বারা পরিচালিত একটি ছবিতে একসাথে কাজ করতে চলেছি। আমি বেশ কিছু সময় ধরে আদিত্যকে চিনি এবং আমরা ২০১৭ সাল থেকে একসঙ্গে একটি ছবি করার পরিকল্পনা করে আসছি, যা অবশেষে এখন বাস্তবায়িত হচ্ছে৷ ছবির চিত্রনাট্যটি খুবই সরল, অভিনব ও প্রেমময়৷ ছবিটি একটি ভ্রমণযাত্রার পটভূমিতে বন্ধুত্ব এবং প্রেম সম্পর্কে সহজ করে তুলে ধরার গল্প । যা আমাকে আকর্ষিত করেছে। কারণ সাধারণ মানুষ সহজেই ছবির কাহিনীর সাথে নিজেদের মেলাতে পারবে। আমি এই ছবিটির শুটিং করতে প্রচন্ড আগ্রহী। আদিত্য, দিতিপ্রিয়া, রাহুল, সম্পূর্ণা এবং পুরো টিমের সাথে কাজ করার কথা ভেবেই ভিতর থেকে উত্তেজনা অনুভব করছি। তরুণ প্রজন্মের এই উদ্যোগ পর্দায় সতেজতা আনবে”

অন্যদিকে অল্পবয়সী অভিনেত্রী দিতিপ্রিয়া, যিনি বছরের পর বছর ধরে টেলিভিশনের পর্দায় রাজত্ব করছেন,এখন বড় পর্দায় নিজের প্রথম কাজ নিয়ে বলেন: “এই ছবিটির মূল বিষয় হল বন্ধুত্ব এবং প্রেম। বুশকা দা (আদিত্য) এর সাথে কাজ করতে পেরে আমি খুব খুশি। এর আগে প্রজাপতি বিস্কুট আমি তাঁর ভগ্নিপতির চরিত্রে অভিনয় করেছিলাম । এবার তার প্রথম পরিচালনায় তার সাথে কাজ করার সুযোগ হয়েছে। আমি বিক্রম দা-র সাথে কাজ করতে পেরে খুব আনন্দিত এবং এটি হবে আমাদের একসঙ্গে প্রথম ছবি। আমাদের মধ্যে ইতিমধ্যেই খুব ভালো একটি সম্পর্ক তৈরি হয়েছে, আশা করি এই বন্ধন এবং বন্ধুত্ব পর্দায়ও প্রতিফলিত হবে। আমরা সিকিমে শুটিং করব। তরুণ প্রজন্মের এই উদ্যোগ আশা করি দর্শকরা এটি উপভোগ করবেন!”

প্রথমবার পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করা আদিত্য বলেছেন: “এই ছবির উদ্দেশ্য হল একটি প্রজন্মের গল্প বলা। বন্ধুত্ব, প্রেম এবং আত্ম-আবিষ্কারের যাত্রা সম্পর্কে। এগুলি সবই সার্বজনীন থিম, এবং আশা করি দর্শকরা তা উপভোগ করবেন। একটি অনন্য, আবেগময় উপায়ে গল্প এবং চরিত্রগুলির সাথে সংযোগ স্থাপন করতে নিজেদের মেলাতে পারবেন। এটি একটি সাধারণ, প্রাণবন্ত গল্প। ছোট ছোট জিনিসে ভরা, যা জীবনকে প্রানবন্ত করে তোলে। দুই পুরনো বন্ধু পাহাড়ে রাস্তার যাত্রা শুরু করে, একটি শৈশবের ইচ্ছে পূরণ করার উদ্দেশ্যে৷ এই যাত্রা তাদের একে অপরকে আরও কাছাকাছি নিয়ে আসে, তবে তাদের বাস্তবতাগুলি কতটা দূরে তা উপলব্ধি করায়৷ চলচ্চিত্রের মূলে রয়েছে একটি বন্ধুত্ব, যা এক দশকেরও বেশি পুরনো এবং এই গল্পটি কীভাবে সম্পর্কগুলিকে দেখায়, সময়ের সাথে সাথে বন্ধুদের সাথে সম্পর্ক কি ভাবে পরিবর্তিত হয়, তাই গল্পের মূল প্রতিপাদ্য বিষয়। আমি আশা করি ছবিটি মানুষের ভালো লাগবে এবং তাদের মুখে হাসি নিয়ে আসবে।”

ছবি সংগৃহীত

এই নতুন সহযোগিতার বিষয়ে আশাবাদী, প্রযোজক সম্পূর্ণা লাহিড়ী, Small Taalk Ideas-এর সহ-প্রতিষ্ঠাতা বলেছেন: ” একটি প্রোডাকশন হাউস হিসেবে এটি আমাদের দ্বিতীয় উদ্যোগ এবং বিভিন্ন কারণে একটি বিশেষ উদ্যোগও বটে। আদিত্য আমার প্রথম সহ-অভিনেতা ছিলেন। একটি ডকুমেন্ট-ফিচারে আমরা একসঙ্গে কাজ করেছি। বিক্রম এবং আমি এক দশকেরও বেশি সময় ধরে বন্ধু ছিলাম এবং সবসময় একটি ছবিতে একসঙ্গে কাজ করার পরিকল্পনা করেছি৷ অবশেষে আমাদের ইচ্ছা পূরণ হয় কিন্তু একজন অভিনেতা-প্রযোজক হিসাবে। দিতিপ্রিয়া একজন উজ্জ্বল অভিনেত্রী। আমি আনন্দিত যে তিনি আমাদের চলচ্চিত্রের অংশ। এই ঘোষণাটি চলচ্চিত্র শিল্পের অভিভাবক হিসাবে আরও বিশেষ হয়ে উঠেছে, কারণ বুম্বা দা (প্রসেনজিৎ চ্যাটার্জি) আমাদের আশীর্বাদ ও শুভেচ্ছা পাঠিয়েছেন। নতুন প্রযোজক হিসেবে আমি আর কিছুই চাইতে পারি না।”

শীঘ্রই ছবির নাম ঠিক করা হবে বলে জানানো হয়েছে। উদ্যোগটি ইমতিয়াজ আলীর চলচ্চিত্র নির্মাণ ঘরানার প্রতি শ্রদ্ধা জানিয়ে সিকিমের শ্বাসরুদ্ধকর লোকেশনে শুট করা হবে। চবিতে গানও অবিচ্ছেদ্য ভূমিকা পালন করবে। সঙ্গীত পরিচালনা করবেন প্রতিভাবান সংগীতশিল্পী রণজয় ভট্টাচার্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *