আজ খবর ডেস্ক- ১৯৯৫ সালে মুক্তিপ্রাপ্ত। ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে ‘ ছবিতে রাজ-সিমরনের প্রেমের ম্যাজিকে বলিউডে চমক লাগিয়ে দিয়েছিল আদিত্য চোপড়া। এবার ঠিক তার ২৬ বছর পর ওই গল্পই পুনরায় ফুটে উঠতে চলেছে ব্রডওয়ে মিউজিক্যাল হিসেবে। সেই নিয়ে আদিত্য চোপড়া শনিবার জানালেন ,এবার ব্রডওয়ের দুনিয়ায় পা রাখবে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র মিউজিক্যাল ভার্সন দিয়ে।

পরিচালক জানান, এই নতুন প্রজেক্ট নিয়ে তিনি কিছুটা নার্ভাস একইসঙ্গে উত্তেজিতও’। বলেন, ‘মনে হচ্ছে আবার নিজের ২৩ বছরে পৌঁছে গিয়েছি।’ তিনি আরও বলেন, ‘আমি বরাবরই সিনেমার মানুষ। জীবনে কখনও থিয়েটার করিনি। আর আমি এখন আমার জীবনের সবথেকে বড় লক্ষ্য পূরণ করতে চলেছি।’

১৯৯৫ সালের ২০ অক্টোবর মুক্তি পেয়েছিল শাহরুখ খান আর কাজলের রোম্যান্স ড্রামা। এই ছবি যে কেবল দুই অভিনেতার কেরিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছিল তাই নয়, হিন্দি চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ সময় ধরে চলা সিনেমা হিসেবে রেকর্ডও তৈরি করে ফেলেছিল। জানা গেছে, ‘Come…Fall In Love. The DDLJ – Musical’ নামেই দেখানো হবে এটি। শো-র প্রযোজনার দায়িত্বে থাকছে যশরাজ ফিল্মস।

ছবির গল্পের ওপর ভিত্তি করেই তৈরি করা হচ্ছে মিউজিক্যালের লিরিক্স। লিখেছেন নেল বেঞ্জামিন। এই কাজ প্রসঙ্গে নেল বেঞ্জামিন বলেন, “আমি খুব খুশি হয়েছি এই মিউজিক্যাল করার সুযোগ পেয়ে, এবং আমি আশা করি আমার কাজটি সবাইকে সিমরান এবং রাজের প্রেমে পড়তে সাহায্য করবে।” আর তাতে সুর দিচ্ছেন বলিউডের বিখ্যাত সুরকার জুটি বিশাল-শেখর। কোরিওগ্রাফির দায়িত্বে রয়েছেন টনি এবং এমি পুরস্কার বিজেতা রব অ্যাশফোর্ড; আর তাকে সহায়তা করতে সঙ্গে থাকছে শ্রুতি মার্চেন্ট।

ব্রডওয়ে সিজন ২০২২-২০২৩-এ দেখানো হবে এই মিউজিক্যাল। তার আগে ২০২২ সালে সান ডিয়্যাগো-র ওল্ড গ্লোব থিয়েটারে প্রদর্শিত হবে প্রেমিয়ার শো। সেই নিয়ে ইতিমধ্যেই আন্জর্জাতিক কাস্টিং শুরু হয়ে গিয়েছে।

প্রসঙ্গক্রমে আদিত্য জানান, ১৯৮৫ সালে প্রথম বাবা আর ভাইয়ের সঙ্গে মিউজিক্যাল ব্রডওয়ে শো দেখতে যাওয়ার কথা। তাঁর মনে আছে, তখনই তিনি ভারতীয় সিনেমার সঙে মিউজিক্যাল ব্রডওয়ের একটা মিল খুঁজে পেয়েছিলেন। অভিজ্ঞতা নিয়ে জানান, ” সেদিন আমি মঞ্চে যা দেখেছিলাম তা আমার মনকে উড়িয়ে দিয়েছিল। আমি বিশ্বাস করতে পারছিলাম না যে মঞ্চে এই ধরনের দৃশ্য সরাসরি তৈরি করা যেতে পারে,”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *