Q

আজ খবর ডেস্ক: রাজ্যের অন্যান্য জেলার পর এবার কলকাতায় সেঞ্চুরি হাঁকালো ডিজেলের দাম। পেট্রলের দাম আগেই ১০০ পার করেছে। বিগত কিছুদিন এ রাজ্যের একাধিক জেলায় পেট্রল এর সঙ্গে পাল্লা দিয়ে ডিজেলের দাম ঊর্ধ্বমুখী। তার মধ্যেই আজ কলকাতায় ১০০ পার করলো ডিজেলের দাম।লিটার প্রতি ৩৬ পয়সা বেড়ে এই মুহূর্তে কলকাতায় ডিজেলের দাম দাঁড়িয়েছে ১০০ টাকা ১৪ পয়সায়। পাশাপাশি ৩৩ পয়সা বেড়ে এই মুহূর্তে কলকাতায় পেট্রলের দাম ১০৮ টাকা ৭৯ পয়সা। এই মুহূর্তে ভারত পেট্রলিয়ামের পাম্পে প্রতি লিটার ডিজেল বিক্রি হচ্ছে ১০০ টাকা ১৬ পয়সায়। লিটার প্রতি পেট্রল বিক্রি হচ্ছে ১০৮ টাকা ৮০ পয়সায়।

চলতি বছরের শুরুর দিক থেকেই যে হারে পেট্রোপণ্যের মূল্য বাড়ছে তার জেরে চড়া হারে দাম বাড়ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের। তাই এই উত্তরুত্তর মূল্য বৃদ্ধি নিয়ে সাধারণ মানুষের মাথায় চিন্তার ভাঁজ পড়েছে।সামনেই উৎসবের মরশুম। তার মধ্যে দীর্ঘদিন ধরে লকডাউন এর জেরে কাজ না থাকায় এমনিতেই পকেটের টান রয়েছে মধ্যবিত্তের। তারমধ্যে এই মূল্যবৃদ্ধিতে ‘ বাঁচা দায় হয়ে দাঁড়াচ্ছে ‘ বলে মনে করছেন আমজনতা।

এই লাগাতার পেট্রোপণ্যের দাম বৃদ্ধি নিয়ে আজ অভিনব প্রতিবাদ দেখা গেল পেট্রল ডিজেলের মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ, রায়গঞ্জের পুরসভা বাস স্ট্যান্ডে। সেখানে যাত্রী ও পরিবহণ কর্মীদের মিষ্টিমুখ করালেন তৃণমূল কংগ্রেস পরিচালিত মোটর কর্মী ইউনিয়ন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *