আজ খবর ডেস্ক:
Filler Injection বয়স বাড়লে লিবিডো (Libido) কমে। কমে যৌন শক্তি ও। গত কয়েক বছরে বিশ্বজুড়ে বিপুল সাড়া ফেলেছিল ভায়াগ্রা (Viagra)।
গবেষক বলছেন, ভায়াগ্রাতে পার্শ্বপ্রতিক্রিয়ার সম্ভাবনা প্রবল। ভায়াগ্রা নিলে অধিক উত্তেজনায় হার্ট অ্যাটাক (Heart Attack) ও প্রায়শই হতে দেখা যায়। এবার আন্তর্জাতিক বাজারের নতুন ক্রেজ ফিলার ইঞ্জেকশন (Filler Injections)। যা কার্যত পার্শ্বপ্রতিক্রিয়াহীন। Filler Injection

বিশেষজ্ঞরা বলছেন, বয়স বাড়লে কিছু ক্ষেত্রে ক্ষতিকর প্রভাব পড়তে পারে যৌনাঙ্গে। সেইসঙ্গে এখনকার সেডেন্টারি লাইফস্টাইল, অতিরিক্ত স্ট্রেস, কম কায়িক শ্রম ও ফাস্ট ফুড নির্ভরতা ইরেকটাইল ডিসফাংশনের (Erectile Dysfunction) অন্যতম কারণ।
বস্তুত পুরুষ বন্ধ্যাত্ব নিয়ে দিন কয়েক আগে রীতিমত উদ্বেগ প্রকাশ করেছে হু (WHO)। এই সমস্যার সহজ সমাধানের জন্য এবার ফিলার ইঞ্জেকশন কাজে লাগাচ্ছেন বিজ্ঞানীরা।

এতদিন সাধারণত ফিলার ইঞ্জেকশন ব্যবহার করা হতো কসমেটিক সার্জারিতে। ছোট নাক টিকলো করতে বা গালের নীচের ত্বকে, ঠোঁটে ফিলার ইঞ্জেকশন দেওয়া হয়। মুখের সৌন্দর্য বাড়াতে, বলিরেখা এবং দাগছোপ তুলতে ফিল্মি তারকারা বহুদিন ধরেই ফিলার ইঞ্জেকশন ব্যবহার করছেন।
কিন্তু গোপনাঙ্গে ফিলার ইঞ্জেকশন? নিউ ইয়র্কের প্লাস্টিক সার্জন ডা. ডেভিড শাফের দাবি, রোগীদের ঠোঁটে, গালে ফিলার ইঞ্জেকশন দিয়ে ট্রিটমেন্ট করার সময়েই এই ধারণা তাঁর মাথায় আসে। ফিলার ইঞ্জেকশন যদি এমনভাবে তৈরি করা যায় যা পুরুষাঙ্গের দৈর্ঘ্য বাড়াতেও কাজে লাগবে তাহলে? নানা পরীক্ষা নিরীক্ষা করে তেমন ইঞ্জেকশন বানানোর কাজ শুরু করেন।

লিঙ্গে এক প্রকারের বিশেষ ‘ভাসকুলার টিস্যু’ থাকে, তাতে রক্ত সঞ্চালনের ফলেই দৃঢ় হয় লিঙ্গ। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ফ্যাট জমে এই অঞ্চলের রক্তবাহের দেওয়ালে। ফলে ব্যাহত হয় রক্ত চলাচল।
দেখা দেয় লিঙ্গ শিথিলতা। কোলেস্টেরলের উচ্চ মাত্রা ও রক্তচাপের সমস্যা থাকলে আরও বেড়ে যেতে পারে অসুবিধা।

ফিলার ইঞ্জেকশনের ডোজ যদি পুরুষাঙ্গের কোষগুলিকে সক্রিয় ও সচল করতে পারে, তাহলেই তার দৈর্ঘ্য ও ওজন বাড়বে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *