আজ খবর ডেস্ক- বলিউড থেকে টলিউড, কাস্টিং কাউচের অভিযোগ নতুন ঘটনা নয়। বিভিন্ন সময়ে চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীদের এই নিয়ে সোচ্চার হতেও দেখা গিয়েছে। কখনও তাঁদের নিশানায় ছিলেন কাস্টিং ডিরেক্টর, কখনও স্বয়ং পরিচালক। এবার সেই কাস্টিং কাউচ নিয়ে মুখ খুললেন অভিনেত্রী সুরভিন চাওলা।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেন, বলিউডে নানান সময়ে নিজের শারীরিক গঠন নিয়ে কটাক্ষের মুখে পড়তে হয়েছে তাঁকে। সুরভিনের কথায়, “তখন আমি টেলিভিশনে কাজ করি। ছবিতে কাজের সুযোগ চাইতে জীবনে প্রথম বার কথা বলতে গিয়েছিলাম। আত্মবিশ্বাসকে নাড়িয়ে দেওয়াই ওখানকার লোকেদের কাজ।”

এরপরই ক্ষোভ রাগ এক হয়ে ঝরে পড়ে সুরভিনের কথায়। অকপট সুরভিন বলেন, “মেয়েদের ক্ষেত্রেই তাঁদের চেহারা, ওজন নিয়ে প্রশ্ন তোলা হয়। কোমরের মাপ, বুকের মাপ জানতে চাওয়া হয়।” ‘পার্চড’- ছবির এই অভিনেত্রীর মতে, “মেয়েদের শরীর নিয়ে এই মাপকাঠিগুলি আগাগোড়াই ছিল। সঙ্গে ছিল কাস্টিং কাউচের রমরমা। দক্ষিণী ইন্ডাস্ট্রিও ব্যতিক্রম নয়। কিন্তু আমি মনে করি না এক জন মানুষ, নারী বা অভিনেত্রীকে এই মাপকাঠিতে বিচার করা যায়।”

২০০৩ সালে ‘কহি তো হোগাঁ’ ধারাবাহিকে অভিনেত্রী হিসেবে প্রথম অভিনয় জগতে পদার্পণ সুরভিনের। প্রথম ধারাবাহিকেই নিজের অভিনয়ে দর্শকদের প্রশংসা পেয়েছিলেন যথেষ্ট। এরপর বড় পর্দার সঙ্গে পরিচিতি ঘটে কন্নড় ছবির মাধ্যমে। তারপর বলিউড। ‘হেট স্টোরি ২’, ‘আগলি’, ‘পার্চড’-এর মতো একাধিক ছবিতে দর্শকদের নজর কেড়েছেন এই অভিনেত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *