আজ খবর ডেস্ক- দশমী কেটে গেলেও এখনো পুজোর ছুটি চলছে অনেকেরই। উৎসব প্রেমী বাঙালির কাছে ছুটি মানেই প্রথম পছন্দ পাহাড়। আর কাছেপিঠে পাহাড় মানেই উত্তরবঙ্গ। তবে পর্যটকদের ভিড় বেশি হওয়ায় ট্রেনের টিকিট পাওয়া একটা বড়ো সমস্যা। চিন্তা করছেন কি ভাবে যাবেন? সমস্যার সমাধান নিয়ে এসেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের তরফ থেকে প্রায় ২৩ টি স্পেশাল বাস চালানোর উদ্যোগ নেওয়া হয়েছে। কলকাতা থেকে উত্তরবঙ্গের যোগাযোগ সুগম করতেই এই বিশেষ বাসের ব্যবস্থা করা হয়েছে। নিগম সূত্রে জানানো হয়েছে, শিলিগুড়িগামী বাসের আসন চাহিদা সব থেকে বেশি। অনেকেই খোঁজ নিচ্ছেন এ ব্যাপারে।

উত্তরবঙ্গ যাওয়ার জন্য কলকাতা থেকে যে কটি ট্রেন আছে তাতে পর্যটকদের চাপে অনেকেরই রিজার্ভেশন পেতে সমস্যা হচ্ছে। এই নতুন উদ্যোগে কোভিড পরিস্থিতির মধ্যেও বিনা বিপত্তিতে বেশি সংখ্যায় মানুষ উত্তরবঙ্গে যেতে পারবে। তবে শুধু ঘোরার জন্য নয়, অনেক মানুষই এমন আছেন যারা কর্মসূত্রে কলকাতায় থাকেন। কিন্তু বাড়ি উত্তরবঙ্গে। সে ক্ষেত্রে আলিপুরদুয়ার বা কোচবিহারের মতো জায়গাতে নিজের বাড়ি ফিরতে চাইলেও এবার থেকে ট্রেনের টিকিট কনফার্ম হওয়ার অপেক্ষা তাদের আর করতে হবেনা। এই খবরে কলকাতা থেকে উত্তরবঙ্গে যেতে চাওয়া প্রতিটি মানুষই তাই এখন বেশ উচ্ছ্বসিত। নিগম সূত্রে বাসের ভাড়া নিয়ে স্পষ্ট ভাবে কিছু না বলা হলেও, জানা গেছে যাত্রীদের কথা মাথায় রেখে টিকিটের দাম রাখা হবে সাধ্যের মধ্যেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *