ছবি সংগৃহীত

আজ খবর ডেস্ক- এতদিন ধরে খবর পাওয়া গিয়েছিল দিঘাতে উঠছে টন টন ইলিশ, তবে এইবার যে মাছ উঠল দিঘাতে তাতে আলোড়ন পড়ে গিয়েছে চারপাশে। প্রায় কোটি টাকার কাছাকাছি এই বিশেষ মাছ উঠল দীঘার মোহনায়।

তেলিয়া ভোলা নামের এই বিশেষ দামি মাছ উঠল মা বাসন্তি নামের একটি ট্রলারে। ইতিমধ্যেই সেই মাছ দেখতে ভিড় করেছেন অসংখ্য মানুষ। জানা যাচ্ছে, এই বিশেষ ধরনের মাছের প্রতি কিলোর দাম ১২ হাজার ৬০০ টাকা। আর এবার একেবারে তাক লাগিয়ে দিয়েছেন মৎস্যজীবীরা। একসঙ্গে ৩৩ টি মাছ ধরা পড়েছে ওই ট্রলারের জালে। আহ্লাদে মেতে ওই মৎস্যজীবীরা জানাচ্ছেন, আনুমানিক কোটি টাকার কাছাকাছি মাছ ধরে ফেলেছেন তাঁরা।

ছবি সংগৃহীত

জানা যাচ্ছে, এর আগে কোনওদিন একসঙ্গে এতগুলো মাছ দেখেননি তাঁরা। পাশাপাশি এই বিপুল সংখ্যায় মাছ দেখতে ভিড় করেছেন দীঘার বাসিন্দা থেকে শুরু করে পর্যটকরা। একেকটি মাছের মূল্য আনুমানিক তিন লাখ টাকা। মাছের আরতে ওই মাছগুলোকে নিয়ে যাওয়ার পরেই ইতিমধ্যেই সেগুলি বিক্রিও হয়ে গিয়েছে বলে শোনা যাচ্ছে। আরতের মালিক বলেন, ওই মাছগুলি ৩৩ হাজার ৮০০ টাকায় বিক্রি করেছেন তিনি। ৯৮ লাখ ৭৮ হাজার ৪০০ টাকায় বিক্রি হয়ে গিয়েছে ৩৩ টি মাছ।

ছবি সংগৃহীত

এত দামি মাছের আগে কখনও এত পরিমাণে বিক্রি হয়নি বলে আরত সূত্রে খবর। পাশাপাশি জানা যায়, চিকিৎসার কাজে ব্যবহৃত হয় এই মাছ। তাই সম্পূর্ণ মাছগুলিই বিদেশে রপ্তানি হবে। প্রসঙ্গত, তেলিয়া ভোলা মাছ ক্যানিংয়ে বিক্রি হয়েছে কিছুদিন আগে। তবে তার ওজন এত ছিল না। বিপুল পরিমাণে এই মাছ ধরা পড়ায় কার্যত খুশি দীঘার মৎস্যজীবীরা।

ছবি সংগৃহীত

এ দিন মৎস্যজীবীরা বলেন আরও বেশি পরিমাণে ওই এলাকায় মাছ থাকতে পারে। তাই অন্যান্য মাছ ধরার পাশাপাশি তাঁদের নজর থাকবে তেলিয়া ভোলার দিকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *