আজ খবর ডেস্ক:

রাজ্যের সঙ্গে পরামর্শ করে আজ পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়, আজ বিকেল ৪টের পর বিধাননগর স্টেশনে দাঁড়াবে না কোনো ডাউন ট্রেন। শিয়ালদাগামী কোনও ট্রেন দাঁড়াবে না বিধাননগর স্টেশনে। রেল কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের কারণও সেই শ্রীভূমি। শ্রীভূমির পুজোয় উপচে পড়া ভিড় রুখতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। তাই ভিড় এড়াতে নবমীর রাতের ভীড় এড়াতে ৭ টি জোড়া স্পেশাল ট্রেন বাতিল করা হয়।

বরাবরই মহালয়ার পর থেকেই দর্শকদের ভীড় বাড়তে দেখা যায় শ্রীভূমিতে। গতবছর করোনার জন্য ভীড় কিছুটা কম দেখা গেলেও এবছর আবারো চেনা চিত্র দেখা যায় তাদের মণ্ডপ চত্বরের। দুবাইয়ের বুর্জ খলিফার আদলে তৈরি মণ্ডপের আলোক সজ্জা নজর কেড়েছে দর্শকদের। কিন্তু অত উচু প্যান্ডেলের জমকালো আলো বিমানচালকদের বিমান ল্যান্ড করাতে অসুবিধে সৃষ্টি করছে বলে আগেই অভিযোগ করা হয়েছিল। তারপর মণ্ডপে অনিয়ন্ত্রিত ভীড় রুখতে অষ্টমীর রাত ৮ টায় হঠাৎই নিভিয়ে দেওয়া হয় মণ্ডপের আলো। তারপরই শ্রীভূমির পুজোর অন্যতম প্রধান পৃষ্ঠপোষক রাজ্যের মন্ত্রী সুজিত বসু, প্রশাসনিক কর্তাদের উপস্থিতিতে সাধারণ মানুষের জন্য মণ্ডপের দরজা বন্ধ করে দেওয়ার কথা জানান। আলো নিভে যাওয়ার বিষয়ে প্রশ্ন করায় মন্ত্রী জানান, “সব আলো বন্ধ হয়নি। বাইরের কাঠামোর আলো নিভিয়ে দেওয়া হয়েছে আপাতত। মানুষের যে ভিড় এসেছে, সেই ভিড় যাতে কিছুটা নিয়ন্ত্রণে আনা যায়, তার জন্যই আলো নিভিয়ে রাখা হয়েছে।”

শ্রীভূমির মণ্ডপ চত্বরে ভীড় রুখতে মণ্ডপ বন্ধ করার পরও এলাকা জুড়ে পুলিশ মোতায়েন করে রাখা হয়। তারপর এই নিয়ে আরো এক ধাপ এগিয়ে সিদ্ধান্ত নিলো পূর্ব রেল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *