আজ খবর ডেস্ক- চালু হতে চলেছে লোকাল ট্রেন। মে মাসের পরে ফের অক্টোবরের শেষে সাধারণের জন্য চাকা গড়াবে লোকালের। তবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলতে পারে লোকাল এমনই অনুমতি দেওয়া হচ্ছে রাজ্য সরকারের তরফে।

প্রসঙ্গত, মধ্য ও পশ্চিম রেল আগেই চালু করেছিল তাঁদের পরিষেবা আর এবার সেই পথেই হাঁটতে চলেছে পূর্ব রেল। প্রতিদিন অসংখ্য মানুষ মফস্বল থেকে যাতায়াত করেন শহরে। জ্বালানির মূল্য বৃদ্ধির জন্য অনেকেই কাজের জায়গায় যেতে পারছেন না সহজে। তাই এবার সাধারণের জন্য লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

এ বিষয়ে পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক, একলব্য চক্রবর্তী জানান, রাজ্য সরকারের নিষেধাজ্ঞা মেনেই লোকাল ট্রেন বন্ধ রাখা হয়েছিল। লোকাল ট্রেন চলছিল শুধুমাত্র জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্য। এবার রাজ্য সরকার অনুমতি দিতেই ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন।

পাশাপাশি তিনি এদিন এও বলেন, অত্যন্ত প্রয়োজন ছাড়া যেন লোকাল ট্রেনে সফর না করা হয়, এতে অযথা ভিড় বাড়বে। রেল কর্তাদের একাংশ মনে করছিলেন, নভেম্বর মাসে খুলে যাচ্ছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়। তাতে হয়তো লোকাল ট্রেনে যাতায়াত করার ছাড় মিলবে সরকারের তরফ থেকে। অবশেষে রাজ্য সরকারের তরফ থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হল ৫০ শতাংশ যাত্রী নিয়ে যাতায়াত করবে লোকাল ট্রেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *