আজ খবর ডেস্ক -শোকের ছায়া শিলিগুড়ি জুড়ে। শিলিগুড়ির প্রাক্তন মেয়র তথা রাজ্যের মন্ত্রী অশোক ভট্টাচার্যের স্ত্রী, রত্না ভট্টাচার্যর জীবনাবসান ঘটল আজ। কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি, সেখানেই মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫।

এত বছরের সাংসারিক জীবন এবং তার সঙ্গে সংগ্রামের পথ চলাকে স্মরণ করে অশোকবাবু তাঁর ফেসবুকে লেখেন, তাঁর ৪১ বছরের জীবন সঙ্গী, লড়াই সংগ্রামের সঙ্গী, তাঁর অনুপ্রেরণা, রত্না ভট্টাচার্য তাঁকে ছেড়ে চলে গেলেন। এই ঘটনায় শোকগ্রস্ত তাঁর গোটা পরিবার।

জানা যায়, ফুসফুসের সংক্রমণ নিয়ে শিলিগুড়ির এক হাসপাতালে ভর্তি হয়েছিলেন রত্না দেবী। এরপর অবস্থার অবনতি হওয়ায় তাঁকে কলকাতার একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এছাড়াও দুর্গাপূজার আগে পড়ে গিয়ে হাত ভেঙে গিয়েছিল তাঁর। এরপর থেকেই বেশি মাত্রায় অসুস্থ হয়ে পরেন তিনি।

দীর্ঘজীবন জুড়ে রত্না দেবীর লড়াইয়ের প্রশংসা করে অশোকবাবু লেখেন, একজন মন্ত্রী বা মেয়রের স্ত্রী হিসেবে নয়, বরং রত্না দেবী ছিলেন একজন প্রকৃত উদার, ভালো মেয়ে। এই ঘটনায় অশোকবাবু অনুপ্রেরণা হারিয়েছেন বলে মনে করছেন। আপাতত রত্না দেবীর দেহ শায়িত থাকবে কলকাতাতেই, সেখান থেকে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে দলের তরফে, বলে জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *