আজ খবর ডেস্ক : আজ ভাই ফোঁটা ! দিনটির গুরুত্ব বা মাহাত্ম্য কোনোটাই হয়তো আলাদা করে বলার অপেক্ষা রাখে না। আজকের দিনে ৮ – ৮০ সব দিদি, বোনেরা ভাইয়ের কপালে ফোঁটা দিয়ে যমের দুয়ারে কাঁটা ফেলতে সারাদিন উপোস করে থাকেন। আর তারপর ফোঁটা দিয়ে দাদা ভাইদের সঙ্গে জমিয়ে আড্ডা, খাওয়া দাওয়া করে দিনটি কাটান।

তবে আজ কিছুটা অন্য রকম ভাবে এবছরের ভাই ফোঁটা কাটালেন টলিউডের ছোটো ও বড়ো পর্দার সমান জনপ্রিয় মুখ, অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। ফোঁটা নিলেন যমের অন্ধ গলির ভিতর লুকিয়ে থাকা মেয়েদের থাকে। বুঝতে পারলেন না তো?আজ ভাই ফোঁটা উপলক্ষে অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায় শোভাবাজারে সোনাগাছির মহিলা যৌন কর্মীদের থেকে ভাইফোঁটা নিলেন।

এই অভিনব উদ্যোগের মূল পরিচালনার দায়িত্বে ছিলেন দুর্বার মহিলা সমন্বয় কমিটি। ভাইফোঁটার ছবি তিনি নিজেই নিজের ফেসবুক প্রোফাইলে শেয়ার করেছেন। জানান – তাদের আন্তরিকতা অভিনেতাকে মুগ্ধ করেছে। অভিনেতা ছবির ক্যাপশনে লেখেন – ‘মনে হচ্ছিল যেন নিজের বাড়ির অনুষ্ঠানেই রয়েছি। ‘

এই প্রথম নয়, এর আগেও সামাজিক নানান ক্ষেত্রে জড়িত থাকতে দেখা গেছে তাঁকে। করোনা আবহে রোগীদের জন্য অক্সিজেন এর ব্যবস্থা করা, কোরোনায় কাজ হারানো মানুষদের জন্য খাবারের ব্যবস্থা করার মতো একাধিক কাজে তাঁকে নিযুক্ত থাকতে দেখা গেছে। তিনি অপর্ণা ফাউন্ডেশন নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গেও যুক্ত রয়েছেন। কিন্তু ভাইফোঁটা উপলক্ষে তার এই অভিনব উদ্যোগ প্রকাশ্যে আসতেই তাঁর প্রশংসায় মুখর হয়ে উঠেছেন সকলে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *