আজ খবর ডেস্ক- গতকাল ৭ ই নভেম্বর থেকে সরকারি নির্দেশ মতো রাজ্যজুড়ে আরও ১ বছরের জন্যে গুটখা এবং পানমশলা জাতীয় পদার্থ নিষিদ্ধ করার মেয়াদ বাড়ানো হয়েছে । প্রশাসনের এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে গতকাল দক্ষিণ ২৪ পরগনায় গুটখা বিরোধী বাইক মিছিল করে বাংলা পক্ষ।

গতকাল দুপুর ৩ টে নাগাদ দক্ষিণ ২৪ পরগনার কামালগাজী মোড় থেকে বাইক মিছিলটি শুরু হয়। এরপর মিছিলটি কামালগাজী মোড় থেকে শুরু করে শীতলা মন্দির, ব্রহ্মপুর , রানিয়া, ৩০ ফুট, নতুনহাট ও সব শেষে কালীবাজার হয়ে আবার কামালগাজীতে এসে থামে।

এরপর ওইদিনই বাংলা পক্ষের তরফ থেকে কামালগাজীর উড স্কোয়ার মলের সামনে একটি পথসভারও আয়োজন করা হয়েছিল। শুধু সেখানকারই নয়, ওই পথসভায় তাদের প্রতিবেশী জেলার সহযোদ্ধারা তথা বাংলাপক্ষের শীর্ষ পরিষদের সদস্যরাও অংশগ্রহণ করেন।

তবে ৩০ টি বাইকের ওই সুবিশাল মিছিল চলাকালীন রানিয়া, ৩০ ফুট এলাকায় পৌঁছতেই, মিছিলকে ঘিরে ওই অঞ্চলে সাময়িক চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল। সেই সময় মিছিল থেকে মুহুর্মহু “গুটখা হাঁটাও, বাংলা বাঁচাও” স্লোগান উঠে আসতেও শোনা যায়।

বাংলাপক্ষের সাধারণ সম্পাদক ড: গর্গ চট্টোপাধ্যায় তাদের মিছিল প্রসঙ্গে বলেন, ” গুটখা থাকতে দিলে আলসার, বাড়তে দিলে ক্যান্সার। অবিলম্বে বাংলার জীবনের প্রতিটি অঙ্গ থেকে গুটখাকে চিরতরে দূর করতে হবেই।”

সভার অন্যতম প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন হুগলী বাংলা পক্ষের সম্পাদক দর্পণ ঘোষ, দলের শীর্ষ পরিষদের সদস্য কৌশিক মাইতি, দক্ষিণ ২৪ পরগনা জেলার সহ-সম্পাদক মহ: হুমায়ুন মোল্লা প্রমূখ।

পথসভা শেষে গুটখার প্যাকেট পুড়িয়ে এবং স্লোগান দেওয়ার মাধ্যমে ওই কর্মসূচি শেষ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *