আজ খবর ডেস্ক- শুরু হয়ে গেল ছট পুজো, কলকাতার রবীন্দ্র সরোবর এবং সুভাষ সরোবরে কড়া পুলিশি নিরাপত্তা দেখা গেল এদিন। রবীন্দ্র সরোবর এবং সুভাষ সরোবরে ছট পুজো করা নিয়ে আগে একাধিকবার অনুমতি সংক্রান্ত সমস্যা দেখা গিয়েছিল। এরপর থেকেই নিষেধ করে দেওয়া হয় এই দুই জায়গায় ছট পুজো করা যাবে না। তাই আগেভাগেই কড়াভাবে পুলিশি নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হল এই দুই সরোবর।

গঙ্গা ছাড়াও ৩৯টি ঘাটে পুজো সারছেন ভক্তরা। সকাল থেকেই বিভিন্ন ঘাটে দেখা গিয়েছে পুজোর তোড়জোড়। করোনা বিধিকে মাথায় রেখেই ছট পুজো করার অনুমতি দেওয়া হয়েছে। অন্যদিকে শুরু হয়ে গিয়েছে জগদ্ধাত্রী পুজো। উৎসবের মরসুমে নিরাপত্তা এবং কড়াকড়ির মধ্যেই চলছে বিভিন্ন পুজো। তবে রবীন্দ্র সরোবর এবং সুভাষ সরোবরে ছট পুজো তে ‘না’ ঘোষণা হওয়ায় বিকল্প হিসেবে বেছে নেওয়া হয়েছে অন্যান্য ঘাট।

কসবা, আনন্দপুর এবং যাদবপুর এলাকায় ৩২টি ঘাট এবং নোনাদাঙা এবং পাটুলিতে ৭টি ঘাট ঠিক করা হয়েছে পুজোর জন্যে। পরিবেশ রক্ষার জন্য আগে থেকেই নিষেধ করা হয়েছিল ওই দুই সরোবরে পুজো করা যাবে না। যার জন্য এলাকায় টাঙানো হয়েছে পোস্টার, চলছে পুলিশি নজরদারি, বসানো হয়েছে ব্যারিকেড।

ছট পুজোতে যাতে নিয়ম-শৃঙ্খলা বজায় থাকে, তার জন্য পথে নামানো হয়েছে সাড়ে চার হাজার পুলিশকর্মী। পুজোতে বাজি পোড়ানোতেও নিষেধ করা হয়েছে এবছর। তত্ত্বাবধানে রয়েছেন ডিসি পদমর্যাদার পুলিশ আধিকারিক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *