আজ খবর ডেস্ক : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি সফরে গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেন তিনি। সাক্ষাৎ সেরে প্রধানমন্ত্রীর বাসভবন থেকে বেরিয়ে এসেই জানালেন নতুন সফরের কর্মসূচি।মুখ্যমন্ত্রী জানালেন, আগামী ৩০ শে নভেম্বর রাতে বিমানে কলকাতা থেকে মুম্বাই রওনা দেবেন তিনি। তারপর ১ তারিখ মুম্বাইয়ে পৌঁছে সেখানকার একটি বাণিজ্য সম্মেলনে যোগ দেবেন মমতা।

এর আগেও মুখ্যমন্ত্রী মুম্বাই সফরে গিয়েছিলেন। কিন্তু তখন তার উদ্দেশ্য ছিল রাজনৈতিক। কিন্তু এবার বাণিজ্য নগরী মুম্বাইতে বাণিজ্যিক কারণেই যাচ্ছেন তিনি। ওয়াইপিএ নামের একটি বণিকসভা তাঁদের বাণিজ্যিক সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রীকে। মূলত সেই সম্মেলনে যোগ দিতে দিল্লি সফর শেষে মুম্বাইয়ে পাড়ি দিতে চলেছেন মমতা। তবে শোনা যাচ্ছে সফরে উদ্ধব ঠাকরে এবং এনসিপি’র প্রধান শরদ পাওয়ারের সঙ্গেও দেখা করতে পারেন তিনি।

প্রসঙ্গত জানিয়ে রাখি, দিল্লি সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে বিশ্ববাণিজ্য সম্মেলনে প্রধানমন্ত্রী কে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, সেই আমন্ত্রণ গ্রহণও করেছেন প্রধানমন্ত্রী। সম্ভবত আগামী বছর এপ্রিলে অনুষ্ঠিত হবে এই সম্মেলন।

রাজ্যে তৃতীয়বার তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী বলেছিলেন, এবারের লক্ষ্য শিল্পায়ন। কিছুদিন আগে একটি প্রশাসনিক বৈঠকের শিল্প নির্মাণের ক্ষেত্রে রাজনৈতিক বাধা প্রসঙ্গে তীব্র ক্ষোভ উগড়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছিলেন, এক এত বড় নেতা হয়েছে যে কারখানা আটকাচ্ছে? এরপরই দেখা যায় শুধু বাংলায় শিল্প সম্মেলন আয়োজন করা নয়, ভিন রাজ্যে ও শিল্প সম্মেলনে যোগ দিতে যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সবক্ষেত্রে লক্ষ্য একটাই , বাংলায় শিল্প আনা !

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *