আজ খবর ডেস্ক- এক হাতে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরোকে রাজ্যসভার সাংসদ করে পাঠান হল। অন্যহাতে, বাংলার মেয়ে মহুয়া মৈত্রকে গোয়ার দায়িত্ব দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

ডেরেক ও’ব্রায়েন একটি টুইট করে জানান, মহুয়া মৈত্র গোয়ার সাংগঠনিক দায়িত্বে থাকবেন। নজর রাখবেন গোয়ায় তৃণমূল কংগ্রেসের সংগঠন তৈরি করার দিকে। দলের তরফে গোয়ার ভোটকে আপাতত পাখির চোখ করা হয়েছে। ইতিমধ্যেই এই রাজ্যে ঘুরে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জনসংযোগ বাড়ানোর জন্য কথা বলেছেন বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে। যা নিয়ে পাল্টা কটাক্ষ করতেও ছাড়েনি বিজেপি। ক্ষমতায় এলে বাংলার মতই একাধিক প্রকল্প দিয়ে সাজিয়ে তুলবেন গোয়া, এমনটাই প্রতিশ্রুতি দিয়েছেন মমতা। আর এবার ধীরে ধীরে শক্তি বাড়াতে এই ডাকাবুকো সাংসদকে গোয়াতে পাঠাল তৃণমূল।

ডেরেক ও ব্রায়েনের করা টুইট

নাফিসা আলি, লিয়েন্ডার পেজ এর মতন বিশিষ্টজনেরা সম্প্রতি যোগ দিয়েছেন তৃণমূলে। কংগ্রেস ছেড়ে দলে এসেছেন লুইজিনহো সহ একাধিক বিধায়ক ও প্রাক্তন বিধায়ক। মহুয়া মৈত্র এই ‘চ্যালেঞ্জ’ নিয়ে কার্যত খুশি এবং নিজের দায়িত্ব যথাযথ পালন করবেন বলে জানান। ত্রিপুরা, গোয়ার মত তৃণমূলের নজরে এখন একাধিক বিজেপি শাসিত রাজ্য। ২৪ এর লোকসভা ভোটার আগে এই সব রাজ্যে ক্ষমতা দখলের লড়াইয়ে নামতে চান মমতা। আর এবার সাংগঠনিক জমি শক্ত করার জন্য মহুয়ার মত একজন কর্মীকে বেছে নিল দল।

কৃষ্ণনগরের এই সাংসদ শান্তিপুরে উপ নির্বাচনের সময় দায়িত্বে ছিলেন। সেখানেও যথেষ্ট ভাল ফলাফল করেছে তৃণমূল কংগ্রেস। তাই কি তাঁর উপর আস্থা রেখে এবার আসন্ন গোয়ার নির্বাচনে দায়িত্ব দিল দল? রাজনৈতিক মহলের একাংশ এমনটাই মনে করছে। আসন্ন নির্বাচনে ভাল ফলাফল করবে তৃণমূল কংগ্রেস, আশাবাদী মহুয়া মৈত্র। তিনি জানান, শান্তিপুর কেন্দ্রের মতন গোয়াতে তিনি নিজেই তাঁর নিজস্ব নিয়মে সংগঠন তৈরি করবেন। সেখানে গিয়ে মানুষের সঙ্গে নিজে কথা বলবেন তিনি। তাঁদের উন্নয়নের স্বার্থে সম্পূর্ণ টুকু দিয়ে লড়বেন, জানিয়ে দিয়েছেন মহুয়া।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *