আজ খবর ডেস্ক- পুরসভা ভোটের আগে উত্তর ২৪ পরগনা জেলার প্রশাসনিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক চলাকালীন এবং বৈঠকের পরে পুরসভার কাজের রিপোর্ট কার্ডে কার্যত ফেল করিয়ে দিলেন উত্তরপত্র দেখার পর। পুরসভার কাজে সেভাবে সন্তুষ্ট নন তিনি এ কথা বলেন। কাজ ভাল হলে বরাতে পুরস্কার থাকবে অন্যদিকে ফল খারাপ হলে ভেবে দেখবেন তিনি সাফ ঘোষণা প্রশাসনিক বৈঠকে।

এদিন পুরসভার আধিকারিকদের সামনে দাঁড় করিয়ে তাঁদের কাজের হিসেব নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের প্রশাসনিক বৈঠকে ছিলেন কামারহাটি, দমদম, ব্যারাকপুর, বিধাননগর সহ বিভিন্ন পুরসভার আধিকারিকরা। যেভাবে প্রত্যাশা ছিল নেত্রীর সেই ভাবে কাজ হয়নি বলে জানান তিনি। পাশাপাশি তিনি এও বলেন, মানুষ অনেক করেছে এবার মানুষের জন্য করার পালা তাই কোনও রকম অভাব-অভিযোগ শুনবেন না তিনি। পাশাপাশি তিনি এও অভিযোগ করেন, অনেকেই ফোন ধরেন না। সব সময় ফোন খোলা রাখতে হবে, প্রয়োজনে যেন তাঁদের তড়িঘড়ি যোগাযোগ করা যায়। এমন নির্দেশ দেওয়া হয় এদিন প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীর তরফে।

প্রতিবারই গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে আসে নির্বাচনের আগে এবং নির্বাচন চলাকালীন। তাই সেই বিষয়ে সতর্ক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। সাংসদ এবং বিধায়কদের সঙ্গে সম্পর্ক ভালো রেখে কাজ করার নির্দেশ দিয়েছেন তিনি। একাধিক অভিযোগ সামনে এসেছে বলে জানান ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী। নিকাশি, জল এবং রাস্তার আলোর ব্যাপারে নজর দিতেও বলে দিয়েছেন তিনি এদিন।

এরইমধ্যে ডেঙ্গু এবং ম্যালেরিয়া প্রতিরোধ করার ব্যাপারেও পদক্ষেপ নিতে বলা হয়েছে পুরসভাগুলিকে। প্রসঙ্গত, হুগলি শ্রীরামপুর পুরসভা এলাকায় জল জমাকে কেন্দ্র করে বিক্ষোভ দেখানো হয় প্রশাসকের বাড়ির সামনে। তাই আসন্ন হাওড়া এবং কলকাতা পুরসভার নির্বাচনের আগে এমন ধরনের বিষয়গুলো মাথায় রেখে কাজ শেষ করতে হবে বলে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *