আজ খবর ডেস্ক- শীত প্রেমীদের জন্য অবশেষে সুখবর, বঙ্গে ফিরছে শীতের আমেজ। আপাতত উত্তুরে হাওয়া বইতে আরম্ভ করেছে, যার কারণে তাড়াতাড়ি শীত আসতে চলেছে বঙ্গে। তবে আপাতত শহরে রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি থাকবে।

আগামীকাল থেকে রাতের তাপমাত্রা আরও কিছুটা নামবে বলে জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। অন্যদিকে সপ্তাহের শেষ দিকে ভাল মতন শীতের আমেজ পাওয়া যাবে পশ্চিমবঙ্গে। পাশাপাশি, কুয়াশার দাপট কিছুটা বাড়বে বলেও জানানো হয়েছে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে, জলীয়বাষ্প তৈরি হওয়ার কারণে ওই এলাকায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে আগামী তিন দিন। বৃষ্টি হতে পারে দার্জিলিঙ, কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলাতে। আজ রাত পর্যন্ত কলকাতা ও সংলগ্ন এলাকায় বেশকিছু জায়গায় আকাশ মেঘলা থাকবে বলেও জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে।

তবে সপ্তাহের শেষে ভাল শীত পড়তে চলেছে বঙ্গে, সেই বিষয়ে পরিষ্কার করে দেওয়া হয়েছে এদিন। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নতুন করে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে এবং আগামী ২৪ ঘণ্টায় এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে। পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগিয়ে যাবে এই ঘূর্ণাবর্ত বলে জানান হয়েছে। এটি শ্রীলঙ্কা ও তামিলনাড়ু উপকূলে বেশি প্রভাব ফেলবে। এই ঘূর্ণাবর্ত থেকে একটি নিম্নচাপ অক্ষরেখা তামিলনাড়ু উপকূল পর্যন্ত বিস্তৃত রয়েছে।

তবে পশ্চিমবঙ্গে এবার অবশেষে পুরোদমে জাঁকিয়ে শীত আসতে চলেছে বলে খবর। আকাশ পরিষ্কার হওয়ার সঙ্গে পারদ নামতে সুবিধা হবে বলেও জানান হয়েছে হওয়া অফিসের তরফে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *