আজ খবর ডেস্ক : এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানানো হয়েছে, সম্প্রতি পাক মেরিন কমান্ডোদের গুলিতে প্রাণ হারিয়েছেন ১ ভারতীয় মৎস্যজীবী। অপহরণ করা হয়েছে আরও ৬ জনকে।

শনিবার গুজরাট উপকূল ও ওখা শহরের নিকটবর্তী আরব সাগরে কিছু ভারতীয় মৎস্যজীবী মাছ ধরছিলেন। সেই সময় হঠাৎই পাক বাহিনী তাদের উপর গুলি চালায়। ওই গুলিতেই নিহত হয়েছেন এক মৎস্যজীবী। সাথেই জলপরী নামের ওই মাছধরার বোটে থাকা অন্য ৬ মৎস্যজীবীকেও অপহরণ করে পাক বাহিনী। মৃত মৎস্যজীবীর নাম শ্রীধর রমেশ তাম্বে। তাঁর বাড়ি মহারাষ্ট্রে।

অন্যদিকে, পৃথক আরেকটি ঘটনায় ৭ মৎস্যজীবীকে মৃত্যুর হাত থেকে বাঁচাল ভারতীয় উপকূল রক্ষী বাহিনী। গুজরাট উপকূল থেকে ১০ মাইল দূরে শর্ট সার্কিটের দরুন ওই মাছ ধরার বোটে আগুন লেগে গিয়েছিল। তারপর উপকূলে মোতায়েন নিরাপত্তা রক্ষীদের তৎপরতায় অল্পের জন্য বেঁচে যান তাঁরা।

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছরের মার্চ মাসে আরও ১১ জন মৎস্যজীবীকে আটক করেছিল পাক সেনা। গত বছরও ১৭ জন ভারতীয় মৎসজীবীকে আটক করে পাক বাহিনী। সেই সময় তাদের ট্রলারও আটক করা হয়েছিল।জানিয়ে রাখি, পাক সেনার এই আচরণের পরও ১০ দিন আগেই ১০ জন পাক মৎস্যজীবীকে ছেড়ে দেয় ভারতীয় কোস্টগার্ড। মাছ ধরতে গিয়ে পাক জলসীমা অতিক্রম করে তারা ভারতীয় জলসীমায় ঢুকে পড়ায়, ভারতীয় কোস্টগার্ড তাদের আটক করেছিল। তারপরও পাক উপকূলরক্ষী বাহিনীর এমন নির্মম আচরণ স্বভাবতই ক্ষোভ বাড়াচ্ছে ভারতীয় বাহিনীদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *