আজ খবর ডেস্ক- নির্বাচন শেষ হওয়ার পরে রাজনীতির ময়দান এখনও উত্তপ্ত। নির্বাচনের আগে থেকে এখনও অবধি বহু নেতা তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছেন, ফের একবার ফিরে এসেছেন তৃণমূলে। আর এই নিয়ে রাজ্য বিজেপির অন্দরে ক্ষোভ উগরে দিয়েছেন নেতাদের একাংশ। এদিন রাজীব বন্দ্যোপাধ্যায় বিজেপি ছেড়ে ফের একবার তৃণমূলে যোগদান করার পরে, টুইটারে সমালোচনার ঝড় তুলেছেন তথাগত রায়।

রাজ্য রাজনীতির অন্দরে শোনা যাচ্ছে, তথাগত রায়কে ফের একবার সক্রিয়ভাবে দেখা যেতে পারে বিজেপিতে। কারণ তিনি নিজেই জানিয়েছেন, বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে বেশ কিছু বিষয় নিয়ে পরামর্শ দিয়েছেন তথাগত রায়। যদিও একাধিকবার তৃণমূল ছেড়ে বিজেপিতে আসতে চেয়েছেন যেইসব নেতা-নেত্রী, তাঁদেরকে দলে নিতে বারণ করেছিলেন তথাগত রায়, কিন্তু সেই কথা শোনেনি দল।

কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ এবং অরবিন্দ মেননকে বরাবর তথাগত রায় তৃণমূল ত্যাগীদের দলে নেওয়ার বিষয়ে সাবধান করেছিলেন। কিন্তু তাঁর কথা কেউ কর্ণপাত করেননি। এবারও একরাশ ক্ষোভ উগরে দিলেন তিনি কৈলাসের বিরুদ্ধে। রাজীব বন্দ্যোপাধ্যায়কে দায়িত্ব দেওয়া হয়েছিল জাতীয় কর্মসমিতির সদস্য হিসেবে। কিন্তু এই দায়িত্ব পেয়েও কেন তিনি তৃণমূলে ফিরে গেলেন সেই নিয়ে জল্পনা শুরু হয়েছে বিজেপির অন্দরে।

তৃণমূল কংগ্রেসে ফিরে গিয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় জানান তাঁকে ভুল বোঝানো হয়েছিল, বিজেপিতে গিয়ে তিনি লজ্জিত। রাজীবের এই মন্তব্যে বিস্ফোরক হয়ে উঠেছেন প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়।

এই বিষয়ে ক্ষোভ উগরে দিতে ছাড়েননি বিজেপির সর্বভারতীয় সাধারণ সভাপতি দিলীপ ঘোষও। তিনি টুইট করে জানান, সব দালালদের তিনি দল থেকে তাড়াবেন। পাশাপাশি তিনি এও বলেন, সর্বভারতীয় দল হিসেবে বিজেপির ক্ষমতাকে থামানোর জন্য প্রচেষ্টা চালান হচ্ছে। কিন্তু তার বাস্তবায়ন ঘটতে দেবেন না।

মুকুল রায় বিজেপি ছেড়ে তৃণমূলে যেতেই শুরু হয়েছিল দলবদলের হিড়িক, আর সেই ট্র্যাডিশন অব্যাহত। একের পর এক বিজেপি নেতা দল ছেড়ে তৃণমূলে ফিরে যাওয়ার জন্য বিজেপির অন্দরে শুরু হয়ে গিয়েছে অস্বস্তি। এবার সেই বিষয় নিয়ে সামনে এলেন দিলীপ ঘোষ এবং তথাগত রায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *