আজ খবর ডেস্ক- গত কয়েকদিন ধরে কিছুটা নেমেছিল তাপমাত্রা। তবে আগামী সপ্তাহের মধ্যেই ফের নিম্নচাপ আশা করছে হাওয়া অফিস। যার জন্যে কিছুটা কমতে পারে শীত ভাব। বাড়তে চলেছে তাপমাত্রা। এদিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৭ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদরা বলছেন, বঙ্গোপসাগরের উপর একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হওয়াতে কলকাতা এবং সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। যার জন্য তাপমাত্রা বাড়বে, রাতের দিকেও দেখা যাবে তাপমাত্রার হেরফের। এই ঘূর্ণাবর্তের জন্য পূবালী হাওয়া বাঁধা দেবে উত্তুরে হাওয়াকে।

রাজ্যজুড়ে হেমন্তের আমেজ রয়েছে। রাতের দিকে তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে সকালের দিকে বেশ গরম অনুভব করছেন কলকাতাবাসী। এরমধ্যে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকতে আরম্ভ করেছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। অন্যদিকে, গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম।

দক্ষিণ বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া এই ঘূর্ণাবর্ত এগোচ্ছে পশ্চিম- উত্তর পশ্চিম দিকে। বৃহস্পতিবার এটি পৌঁছতে পারে তামিলনাড়ুতে। একেই এক টানা বৃষ্টিতে জেরবার তামিলনাড়ু তার মধ্যে এই ঘূর্ণাবর্ত ওই এলাকায় আছড়ে পড়লে ফের একবার বৃষ্টিতে নাকাল হতে হবে রাজ্যবাসীকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *