আজ খবর ডেস্ক- পুজোর পর থেকে রাজ্যে বেশ কিছুটা বেড়ে গেছে করোনার গ্রাফ। সেই মর্মে চিন্তিত হয়ে পড়েছে নবান্ন। চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে রাজ্যের প্রত্যেক ব্যক্তিকে অন্তত একটি করে টিকার ডোজ দেওয়া আবশ্যিক বলে ঘোষণা করেছে রাজ্য সরকার।

এর জন্য, বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেওয়া হবে সরকারের তরফে। নজর রাখা হবে অন্তত একজন করেও যেন টিকা পান। পাশাপাশি রাজ্য সরকারের তরফে এও নজরে রাখা হবে এখনও পর্যন্ত কারা কারা একটি করেও টিকার ডোজ নেন নি। পাশাপাশি দেখা হবে, বাড়ি পিছু কাদের একটি করে ডোজ হয়েছে এবং কাদের দুটি ডোজ নেওয়া হয়ে গিয়েছে ইতিমধ্যেই। রাজ্য সরকারের তরফে একটি অন্য সুবিধাও পেতে চলেছে সাধারন মানুষ। অসুস্থ বা বয়স্ক, যারা বাড়ি থেকে বেরোতে পারেন না তাঁদের ক্ষেত্রে বাড়িতে গিয়ে করোনার টিকা প্রদান করা হবে রাজ্যের তরফে।

আশা কর্মীদেরকে নির্দেশ দেওয়া হয়েছে বাড়ি বাড়ি গিয়ে এই নথি তৈরি করতে। প্রত্যেকটি জেলায় জেলা শাসকদের এবং মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের এই বিষয়ে বিজ্ঞপ্তি পাঠানো হবে। তাঁদের আওতায় স্বাস্থ্যকর্মী যেমন আশা কর্মীদের একটি টিম তৈরি করা হবে, যারা পরবর্তীকালে এই কাজে নামবেন। এদিন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানান, রাজ্যে করোনা টেস্ট আরও বিপুল পরিমাণে বাড়াতে হবে। পাশাপাশি চিকিৎসকদের একাংশ বলছেন, করোনা প্রতিরোধ করতে গেলে হার্ড ইমিউনিটি তৈরি করা অত্যন্ত প্রয়োজন। তাই বাড়ি পিছু প্রত্যেককে অন্তত একটি করেও ডোজ যেন দেওয়া হয় সেই দিকে নজর রাখছে রাজ্য।

এদিন রাজ্যের মুখ্যসচিব এও বলেন, ডিসেম্বরের মধ্যে ১৮ ঊর্ধ্ব প্রত্যেককে যেন একটি করে হলেও ডোজ দেওয়া সম্ভব হয় রাজ্যের তরফে, সেই বিষয়ে তড়িঘড়ি কাজ আরম্ভ করেছেন তাঁরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *