আজ খবর ডেস্ক:
DA Protest কেন্দ্রীয় হারে ডিএ-র দাবিতে (DA Protest) ২ মাসের ও বেশি সময় ধরে অবস্থান বিক্ষোভ করছেন রাজ্য সরকারি কর্মচারীদের (State Government Employees) একাংশ। পাশাপাশি, বকেয়া ডিএ মেটানোর দাবি ও রয়েছে তাঁদের। চলতি বছরের বাজেট তিন শতাংশ ডিএ বাড়ানোর কথা বলা হলেও, নিজেদের পুরনো অবস্থান থেকে নড়তে নারাজ আন্দোলনকারীরা।
৪৪ দিনের মাথায় অনশন তুলে নিলেও, ধর্ণা চালিয়ে যাচ্ছেন তাঁরা। এবার নয়া পরিকল্পনা আন্দোলনকারীদের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) খোলা চিঠি লেখা হচ্ছে সচিবালয়ের সহায়কদের সংগঠনের তরফে।

দিন দুয়েক আগেই কেন্দ্র বিরোধী ধর্ণায় বসেছিলেন মমতা। সেখান থেকেও কড়া ভাষায় আক্রমণ করেছিলেন আন্দোলনকারীদের। এবার সরকারি কর্মীরা তাঁদের চিঠিতে
বলতে চেয়েছেন, কর্মচারী ও পেনশনভোগীদের নৈতিক ভিত্তিকে দুর্বল করার জন্যই রাজ্যের প্রশাসনিক প্রধান এভাবে সরকারি কর্মীদের আক্রমণ শানিয়েছেন। মুখ্যমন্ত্রীর মন্তব্যের তীব্র নিন্দা জানানোর পাশাপাশি তাঁদের দাবি, অবিলম্বে এই মন্তব্য প্রত্যাহার করুন মমতা।

সরকারি কর্মীদের এই সংগঠনের তরফে আরও বলা হয়েছে, আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করার জন্য উদ্যোগী হতে হবে সরকারকে। উল্লেখ্য, সম্প্রতি নবান্নর ৬ কর্মী সহ মোট ১০ জন সরকারি কর্মচারীকে প্রত্যন্ত এলাকায় বদলি করা হয়েছে। ডিএ আন্দোলনকারীদের অভিযোগ, ডিএ-র দাবিতে আন্দোলনে যোগ দেবার কারণেই এই পদক্ষেপ প্রশাসনের।
সেই সঙ্গে সেদিনের বক্তব্যে মমতা সরকারি কর্মীদের একাংশকে “চোর ডাকাত” বলেছিলেন মমতা, অভিযোগ আন্দোলনকারীদের। প্রতিবাদে ফের কর্মবিরতির ডাক দিয়েছেন তাঁরা। এমনকী, রাজ্য প্রশাসন স্তব্ধ করে দেওয়ার হুঁশিয়ারি ও দিয়েছে সরকারি কর্মচারীদের সংগ্রামী যৌথ মঞ্চ।

এপ্রিল মাসের প্রথম বৃহস্পতিবার রাজ্যের প্রশাসনিক কাজকর্ম স্তব্ধ করে দেওয়া হবে। গত ১০ই মার্চ
কর্মবিরতির পর একাধিক সরকারি কর্মীকে শোকজ করা হয়েছে। বদলি ও করা হয়েছে বেশ কয়েকজনকে। আবার ও কি সেই পথেই হাঁটতে চলেছে রাজ্য প্রশাসন? কৌতুহল কর্মচারীদের মহলে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *