আজ খবর ডেস্ক:
Mithun Chakraborty বাঙালির অন্যতম আইকন তিনি। সেই রবি ঠাকুরের ‘কাবুলিওয়ালা’র মূল গল্পকে সামনে রেখে সাজানো হয়েছেগল্প। পরিচালক সুমন ঘোষ। যিনি “নোবেল চোর” বানিয়ে হৈচৈ ফেলে দিয়েছিলেন। মিল আছে আরেকটি জায়গাতেও। রবি ঠাকুরকে সামনে রেখে আরেকবার জুটি বাঁধছেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) এবং সুমন ঘোষ। Mithun Chakraborty


কাবুলিওয়ালার প্রধান অভিনেতা মিঠুনই। জানা গিয়েছে, কলকাতা ছাড়াএই ছবির শুটিং হবে লাদাখ এবং আফগানিস্তানে। মূলত আফগানিস্তানের সাম্প্রতিক রাজনৈতিক প্রেক্ষাপট, আর সেখানে বসবাসকারী একাংশের মানুষ যাঁরা রুটি রুজির টানে ছুটে আসেন ভারতে, তাঁদের উপর ভিত্তি করেই প্রস্তুতি নেবেন ছবির নির্মাতারা।

রবি ঠাকুরের ‘কাবুলিওয়ালা’ মানেই যেন ছবি বিশ্বাসের সেই অমোঘ “খোকি” ডাক! আত্ম শুনেই যেন ছটফটিয়ে ছোট্ট মিনির ছুটে আসা। আফগানিস্তান থেকে আসা কাবুলিওয়ালার সঙ্গে বাঙালি মেয়ে মিনি-র সখ্যতার সেই কাহিনী যেন পুরনো হয় না কখনোই।

হিন্দিতেও একাধিকবার ‘কাবুলিওয়ালা’ তৈরি হয়েছে। ‘কাবুলিওয়ালা’ ওরফে রহমত খানের চরিত্রে অভিনয় করেছেন বহু স্বনামধন্য অভিনেতা। ১৯৫৭ সালে তপন সিংহ বাংলায় প্রথমবার বানিয়ে ছিলেন ‘কাবুলিওয়ালা’। ১৯৬১ সালে বিমল রায়ের পরিচালনায় হিন্দিতে ‘কাবুলিওয়ালা’ চরিত্রে অভিনয় করেন বলরাজ সাহানি। সেই নস্টালজিক চরিত্রের হাত ধরে ‘প্রজাপতি’র পর আরেকবার বাঙালি দর্শকের মন ছুঁতে আসছেন মহাগুরু।

সুমন ঘোষের ‘কাবুলিওয়ালা’ হচ্ছেন মিঠুব চক্রবর্তী। প্রযোজনায় SVF। টলিপাড়ায় গুঞ্জন, বহুদিন ধরেই SVF-এর কর্ণধার মিঠুন চক্রবর্তীর সঙ্গে কাজ করতে চাইছিলেন। এই ছবির হাত ধরেই সেটা ঘটছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *