আজ খবর ডেস্ক- জাল আঁধার কার্ড ও প্যান কার্ড সহ ৬ বাংলাদেশিকে গ্রেপ্তার করলো চুঁচুড়া থানার পুলিশ। ব্যান্ডেলের গ্রীন পার্কে একটি আবাসন থেকে গ্রেপ্তার করা হয় তাদের। ধৃতদের শনিবার বিকেলে চুঁচুড়া আদালতে তোলা হয়েছিল। আদালতের তরফ থেকে তাদের সাত দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

পুলিশি সূত্রে জানা গিয়েছে, ধৃত ৬ জন বেশ কিছুদিন আগে বাংলাদেশ থেকে বেআইনিভাবে ভারতে আসে। ব্যান্ডেলে থাকাকালীন স্থানীয়দের ওই ছ’জনের আচার আচরণে সন্দেহ হয়। এরপর খবর পায় পুলিশ। গোপনে ওই ছ’জনের উপর কিছুদিন যাবত নজরদারি রাখা হয়। তারপর শুক্রবার রাতে ওই আবাসনে ব্যান্ডেল থানার পুলিশ আধিকারিক শের আলি মণ্ডল, উৎপল মল্লিক এবং সুদীপ মালিকের নেতৃত্বে গোপন অভিযান চালানো হয়। গ্রেপ্তার করা হয় ৬ জনকে। দীর্ঘ জিজ্ঞাসাবাদে ধৃতরা স্বীকার করে নেয় যে বাংলাদেশ থেকে বেআইনিভাবে ভারতে এসেছে তারা। কেউ পেট্রপোল, কেউ আগরতলা ও আবার কেউ ত্রিপুরা সীমান্ত দিয়ে ভারতে ঢুকেছে বলে জানা যায়।

ছবি সংগৃহীত

পুলিশি তদন্তে জানা গিয়েছে, ওই ৬ জন ধৃত ব্যাক্তি বাংলাদেশের নারায়ণগঞ্জ এলাকার বাসিন্দা। গ্রীন পার্কের যে আবাসনে তারা থাকছিল তার মালিকের নাম আকাশ দাস। আকাশ উত্তর ২৪ পরগনার হালিশহরের বাসিন্দা। ধৃতদের জেরা করে আরো জানা গিয়েছে, এর আগেও বহু বাংলাদেশীকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করেছে আকাশ। সৌদির মতো দেশে কাজ করতে যাওয়ার জন্যও অনেকে আসতো আকাশের কাছে। কি মতলবে তারা আসতো বা এর পেছনে কোনো জঙ্গি যোগ রয়েছে কিনা সে বিষয়ে খতিয়ে দেখছে পুলিশ।

বাংলাদেশি নাগরিকদের ভারতে এনে তাদের ভারতীয় নাগরিকত্বের ভুয়ো নথি তৈরি করে দেওয়ার চক্র বহুদিন ধরেই চলছে। তারপর ওইসব নথি ব্যবহার করে তাদের পাঠিয়ে দেওয়া হয় উপসাগরীয় অঞ্চলের কোনও দেশে। তাই সীমান্ত থেকে এমন বেআইনি প্রবেশ রুখতে বিষয়টিকে নিয়ে কোনো রকম ঢিলেমি দিতে নারাজ পুলিশ প্রশাসন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *