আজ খবর ডেস্ক- হাতে আর মাত্র কয়েকদিন বাকি, তার মধ্যে শব্দ ও পরিবেশ দূষণ নিয়ে তৎপর প্রশাসন। সেই তৎপরতার ছবিই উঠে এল এদিন শহরে। বহুমূল্যের নিষিদ্ধ আতসবাজি আটক করল পুলিশ।

কলকাতার স্ট্রান্ড রোডে দাঁড়িয়ে থাকা একটি লরি থেকে আনুমানিক ৬০০ কেজির নিষিদ্ধ আতসবাজি বাজেয়াপ্ত করল পুলিশ। কলকাতা পুলিশের পোর্ট ডিভিশনের তরফ থেকে এই অভিযান চালিয়ে আটক করা হয় ওই লরিটি।

আইপিসি ১৮৮ ধারা, সেকশন ৯ বি(১বি) র আওতায় গ্রেফতার করা হয়েছে ওই লরি চালককে। শেখ কাইফ নামে ১৮ বছরের ওই চালককে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে ওই চালকের বাড়ি দক্ষিণ ২৪ পরগনার বজবজ এলাকায়। তার কাছে ড্রাইভিং লাইসেন্স পর্যন্ত নেই।

হাইকোর্টের তরফ থেকে আতসবাজির উপর বিভিন্ন নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল আগেই এবং কলকাতা পুলিশের তরফ থেকে অভিযান চালানোর কাজও শুরু হয়েছে ইতিমধ্যে। দীপাবলীর দু’সপ্তাহ আগে ব্যাপক পরিমাণে নিষিদ্ধ বাজি উদ্ধার হল কলকাতার রাজপথেই।

পুলিশের তরফ থেকে এও জানানো হয়, আগামী কয়েকদিনের মধ্যেই নানা রকম সতর্কতামূলক প্রচার চালানো হবে তাঁদের তরফ থেকে। পাশাপাশি, এলাকাভিত্তিক অভিযান এবং নাকা চেকিং চালিয়ে নিষিদ্ধ আতসবাজি আটক করার কথা ভাবনা চিন্তা করছেন তাঁরা। এর পাশাপাশি বিভিন্ন দোকানে, বিশেষ অভিযান চালানো হবে এবং কোনও দোকানদারের কাছে নিষিদ্ধ আতসবাজি পাওয়া গেলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেবে প্রশাসন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *