গতকালের টি – ২০ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের হারই একমাত্র দুঃখের ঘটনা নয়। রবিবারের ছুটির আমেজে তিনটি বড়ো খেলা নিয়ে উৎসাহী ছিল সমস্ত ক্রীড়া প্রেমীরা। ভারতীয়দের কাছে তার মধ্যে সবার প্রথমে ছিল টি-২০ বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ। তবে সেদিন এল ক্লাসিকোতে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা ও রিয়েল মাদ্রিদ। অন্যদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে মাঠে নেমেছিল লিভারপুল ভারতের মতো হতাশাজনক হার হয় রোনাল্ডোর লাল বাহিনীর, ও বার্সেলোনার।প্রথমেই আসি রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনার ম্যাচ প্রসঙ্গে :মেসি ক্লাব ছাড়ার পর এই প্রথম এল ক্লাসিকোয় হারের মুখ দেখলো বার্সেলোনা। সের্খিও আগুয়েরোর গোলেও শেষরক্ষা করা গেল না। খেলার শুরুতেই বল পজিশন বেশি ছিল বার্সার। পরিচিত ছন্দেই খেলছিল কাতালান ক্লাব। অন্য দিকে মাদ্রিদও প্রতি-আক্রমণমূলক ফুটবল খেলছিল। ম্যাচের ২৫ মিনিটের মাথায় সুযোগ পেলেও বল বাইরে মারেন ডেস্ট। ৩২ মিনিটের কাছে প্রতি-আক্রমণমূলক খেলা থেকেই গোল তুলে নেয় মাদ্রিদ। এরপর নিজের প্রথম এল ক্লাসিকো খেলতে নেমে গোল করেন আলাবা।

খেলার দ্বিতীয়ার্ধে খেলার গতি বাড়িয়েও নিজেদের ঝুলিতে গোল আনতে পারছিল না বার্সা। বাধ্য হয়ে আগুয়েরোকে নামান বার্সা কোচ। কিন্তু অতিরিক্ত সময়ে প্রতি-আক্রমণ থেকে ভাজকেজের পায়ে দ্বিতীয় গোল তুলে নেয় মাদ্রিদ। খেলার একেবারে শেষ মুহূর্তে এক গোল শোধ করেন আগুয়েরো। কিন্তু তখন আর জেতার কোনো উপায় ছিল না। শেষমেষ ১-২ গোলে মাদ্রিদের কাছে ম্যাচ হেরে যায় বার্সেলোনা।

এবার কথা বলবো ম্যানচেস্টার ইউনাইটেড বনাম লিভারপুল ম্যাচ নিয়ে :তিন দিন আগে ক্লপ বলেছিলেন, সালাহ এখন নাকি রোনাল্ডোর চেয়েও এগিয়ে। সেই কথা সত্যি করেই গতকালের ম্যাচে লিভারপুলের কাছে ৫-০ গোলে পরাজিত হয় রোনাল্ডোর লাল বাহিনী। সদ্য ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার পর থেকেই রোনাল্ডোকে নিয়ে ফ্যানেদের প্রত্যাশা আকাশ ছোঁয়া। কিন্তু ওই ম্যাচে শুন্য হাতে ফিরতে হলো তাদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *