আজ খবর ডেস্ক- টি -২০ বিশ্বকাপের পরই ভারতীয় ক্রিকেট দলে আসতে চলেছে ব্যাপক। কারণ বিরাট কোহলি আগেই টি-২০ বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেওয়া থেকে সরে দাঁড়াবেন বলে জানিয়েছিলেন এবং প্রধান কোচ রবি শাস্ত্রীও তার পদ থেকে বিদায় নিতে চলেছে । কারণ শাস্ত্রী ২০১৭ সালে ভারতীয় দলের কোচের দায়িত্ব গ্রহণ করেছিলেন এবং এই বিশ্বকাপের সাথেই তার মেয়াদও শেষ হয়ে যাবে।

তাই বিসিসিআই বর্তমানে নতুন কোচ খুঁজছে। সূত্রের খবর, বোর্ড এই পদে নিয়োগের জন্য একজন ভারতীয় মুখ খুঁজছে। কারণ বিসিসিআই মনে করছে যে, একজন ভারতীয় আরও ভালভাবে পরিচালনার কাজটি করতে পারবে, বিশেষ করে ব্যবস্থাপনার দিকটি।

একটি সর্বভারতীয় সংবাদপত্রকে বিসিসিআই সূত্রে জানানো হয়েছে যে, “নতুন কোচ একজন ভারতীয় হবেন। আইপিএলের মতো ভারতীয় দলের কোচিং – এর কাজ বছরের পর বছর ধরে করতে হয় এবং একজন ভারতীয় কোচের সঙ্গে ম্যানেজমেন্ট অনেক ভালো কাজ করতে পারবে। ”

জানা গিয়েছিল , যে অনিল কুম্বলেকে এই পদের জন্য বিবেচনা করা হচ্ছিল যা পরবর্তী সময় বাতিল করা হয়েছে। এটাও শোনা গিয়েছিল যে রাহুল দ্রাবিড়কে ভারতের নতুন কোচের দায়িত্ব নেওয়ার জন্য সুপারিশ করা হয়েছিল। তবে তিনি কেবল অনূর্ধ্ব -১৯ এবং ভারতের ‘ এ’ টিমের কোচিংয়ে আগ্রহ দেখিয়েছিলেন।

এদিকে, টম মুডি এবং মাহেলা জয়াবর্ধনের মতো বিদেশীরাও এই পদের জন্য বিবেচনাধীন রয়েছেন বলে আরও সূত্র মাফিক জানা গিয়েছে। সম্ভবত আগামী মাসের মধ্যেই বিসিসিআই এই বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

রবি শাস্ত্রীর অধীনে ভারত এখনও পর্যন্ত আইসিসি ট্রফি জিততে পারেনি। তার কর্মকালে, দল ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনাল এবং ২০২১ সালে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোয়ালিফাই করার পরও ট্রফি জিততে ব্যর্থ হয়। এখন দেখার ২০২১ সালের টি -২০ বিশ্বকাপে বিদায়ের আগে শাস্ত্রীর অধরা স্বপ্ন পূরণ হয় কি না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *