আজ খবর ডেস্ক- মরুদেশে ২২ গজের বিশ্বযুদ্ধ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচও খেলে ফেলেছে ভারত। তবে ক্রিকেট প্রেমীরা যে ম্যাচের জন্য অধীর আগ্রহে রয়েছে, তা রয়েছে ২৪ অক্টোবর। ওইদিন মুখোমুখি হতে চলেছে চির প্রতিদ্বন্দ্বী দুই দল ভারত ও পাকিস্তান। একদিকে যেমন প্রায় দুই বছর বাদে আইসিসি টুর্নামেন্টে মুখোমুখি হচ্ছে এই দুই দল, তেমনিই আবার এই ম্যাচের আগে আপাতত দুই দলই বেশ ভালো ফর্মে রয়েছে।

গত সোমবার নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে হারিয়েছে ভারত । শুধু ভারতই নয়, ডিফেন্ডিং চ্যাম্পিয়ান ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বড় জয় হাসিল করে নিয়েছে পাকিস্তানও। পাকিস্তানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে মাত্র ১৩০ রানই তুলতে পেরেছিল শক্তিশালী ওয়েস্টইন্ডিজ। পাক বোলারদের দুরন্ত পারফরমেন্সে কার্যত ধরাশায়ী হয়ে পড়ে ওয়েস্টইন্ডিজ। এমনকি ওই ম্যাচেই ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ব্যাট করতে নেমেও দুরন্ত পারফরম্যান্স প্রদর্শন করে পাকিস্তান।

এই মরশুমে মূলত দুই পাক ব্যাটসম্যান দুরন্ত ফর্মে রয়েছেন, যা আগামী ম্যাচে ভারতের কাছে চিন্তার কারন হয়ে দাড়াতে পারে। একদিকে যেমন পাক অধিনায়ক বাবর আজম মাত্র ৪১ বলে ৫০ রান করে দলকে একটি সুন্দর ইনিংস উপহার দেন, তেমনি অন্যদিকে মাত্র ২৪ বলে ৪৬ রান করে মারমুখী দুর্ধর্ষ ইনিংস খেলেন ফাকহার জামানও। গত সোমবার নিজের ইনিংসে চারটি বাউন্ডারি ও দুটি ওভার বাউন্ডারি দিয়ে হাকিয়েছিলেন ফাকহার জামান। পিছিয়ে ছিল না অধিনায়ক বাবরও। তার ইনিংসে ছটি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি শট মারেন তিনিও। তাদের এই সুন্দর মসৃণ ব্যাটিংয়ের দৌলতে মাত্র তিন উইকেট হারিয়েই ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে জয় চলে আসে পাকিস্তানের ঝুলিতে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, ফাকহার জামানের দুরন্ত ব্যাটিংয়ের দৌলতেই পাকিস্তানের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭ সালের ফাইনালে হেরে গিয়েছিল ভারতীয় দল। কার্যত তার দুরন্ত সেঞ্চুরি এবং হাফিজ-আজহারের জোড়া হাফ সেঞ্চুরির সৌজন্যেই ভারতের সামনে ৩৩৮ রানের পাহাড় খাড়া করেছিল পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে সেবার ১৫৮ রানেই অলআউট হয়ে যায় ভারতীয় দল। এবারও তাই ভালো ফর্মে থাকায় বাবর এবং ফাকহারের পারফরমেন্স নিয়ে চিন্তায় পড়তে হতে পারে ভারতকে। যদিও এখনও পর্যন্ত এই ম্যাচে জয়ের জন্য বড় দাবিদার হিসেবে ভারতের নামই সামনে রাখা হচ্ছে। তবে শেষপর্যন্ত জয়ের হাসি হাসবে কোন দল এখন সেদিকেই তাকিয়ে ক্রিকেট মহল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *