গত রবিবারের টি – ২০ বিশ্বকাপের ময়দানে পাকিস্তানের বিরুদ্ধে আশাহত ফল করে ভারত। তারপর থেকেই ভারতীয় দলের একাধিক খেলোয়াড়ের বিরুদ্ধে আক্রমণমূলক বার্তা ছড়াতে থাকে সোশ্যাল মিডিয়ায়। এবার সোশ্যাল মিডিয়ায় ভয়ংকর ট্রোলিং এর শিকার হলেন ভারতীয় দলের অন্যতম সেরা বোলার মোহাম্মদ শামী। তার পাশে দাড়াতে এবার মুখ খুললেন , ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় বীরেন্দ্র সেহবাগ।

বিষয়টি নিয়ে সেহবাগ প্রতিক্রিয়া জানিয়ে বলেন, “এই ঘটনা আশ্চর্যজনক। আমরা তার পাশে আছি। আমরা মনে করি ভারতীয় দলের ক্যাপ পরা প্রত্যেকটি খেলোয়াড়ের পিছনেই প্রতিটি ভারতীয়র হৃদয় থেকে সমর্থন রয়েছে। যা এই ধরনের ঘটনার থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ।”ইরফান পাঠানও এই বিষয় মন্তব্য করে জানান – ” এমন খেলাতেও আমরা হেরেছি, যেখানে আমিও সেই খেলার অংশ ছিলাম, তবে আমায় কখনও পাকিস্তানে চলে যাওয়ার কথা বলা হয়নি। আমি কিছু বছর আগের কথা বলছি। সুতরাং এই ধরনের ঘটনা বন্ধ হওয়া উচিত।” এরআগে ভারত পাকিস্তান ম্যাচ শেষ হওয়ার পর অধিনায়ক বিরাট কোহলি সাংবাদিকদের মুখোমুখি হলে, ভারতের পরাজয়কে ঘিরে রহিত শর্মাকে দল থেকে সরানো নিয়ে বিরাট কোহলিকে প্রশ্ন করে বিতর্কে জড়ায় এক সাংবাদিক। প্রশ্নের উত্তরে কোহলির প্রতিক্রিয়া ছিল – ” অবিশ্বাস্য! রোহিত দলের অন্যতম সেরা খেলোয়াড়। আপনারা এই ধরনের প্রশ্ন যদি বিতর্ক তৈরি করার জন্য করে থাকেন, তবে আমায় আগে থেকে বলবেন।”

রবিবারের (২৪ শে অক্টোবর) ম্যাচে ১৫১ রানে ইনিংস শেষ করে ভারত। ক্যাপ্টেন বিরাট কোহলি এবং ঋষভ পন্তের ব্যাটেই একমাত্র ইতিবাচক পারফরমেন্স দেখা যায়। যথাক্রমে ৫৭ এবং ৩৯ রান করেন তারা। খেলার শুরুতেই শূন্য রানে ড্রেসিং রুমে ফিরে যেতে হয় রোহিত শর্মাকে।অন্যদিকে ১০ উইকেট অক্ষত রেখে ওভার শেষ হাওয়ার আগেই ১৫২ এর টার্গেট ছুঁয়ে নেয় পাকিস্তান। ম্যাচের অন্যতম আকর্ষণ হয়ে ওঠেন বোলার শাহীন আফ্রিদি। এছাড়া পাক অধিনায়ক বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানের জুরিদারিতে যথাক্রমে ৬৮ ও ৭৯ রান উঠে আসে সবুজ বাহিনীর ঝুলিতে।এই ম্যাচের পর দীর্ঘ সময় ধরে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজেয় থাকার রেকর্ড ভেঙে গেল ভারতের। যে কারণে মন ভেঙেছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের। তবে পাকিস্তানের সামগ্রিক পারফরমেন্স ছিল প্রশংসনীয়। এই খেলার পর বলাই যাচ্ছে, আসন্ন ম্যাচগুলিতে ভারতকে সমানে সমানে টক্কর দিতে চলেছে পাকিস্তান। তবে ভারতও পিছিয়ে থাকার পাত্র নয় !

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *