আজ খবর ডেস্ক : আজ নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ র যুদ্ধে মাঠে নামবে ভারত। দুটি দলই এই মুহূর্তে টুর্নামেন্টে গ্রুপ ২ এর অংশ। টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ -এর উদ্বোধনী ম্যাচে উভয় দলই পরাজয়ের সম্মুখীন হয়েছিল।টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরে যায় ভারত । নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ৫ উইকেটে পরাজয় ঘটে নিউজিল্যান্ডেরও। তাই আজকের ম্যাচে দুই দলেরই প্রধান লক্ষ্য থাকবে প্রতিপক্ষের পরাজয় ঘটানো। প্রথমে আজকের ম্যাচ সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জেনে নিন।

ম্যাচ – ভারত বনাম নিউজিল্যান্ড – ম্যাচ ২৮

স্থান – দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

সময় – ভারতীয় সময় বিকেল ৭ টা বেজে ৩০ মিনিট ও দুবাইয়ের সময়ে দুপুর ২ টো থেকে শুরু হবে খেলা।

কোথায় দেখা যাবে? – স্টার স্পোর্টস নেটওয়ার্ক

পিচ রিপোর্ট :

দুবাইয়ের পিচটি আপাতত ক্রিকেট খেলার জন্য উপযোগী হয়ে উঠেছে। পিচের মান অনুযায়ী দেখা গেছে দ্বিতীয় ব্যাটিংয়ে ম্যাচে জেতার সম্ভাবনা বেশি।

প্রথম ইনিংসের গড় সম্ভাব্য রান : ১৩৫ (২০২১ টি-২০ বিশ্বকাপ পর্যন্ত দুবাইতে ৫ টি টি-২০ ম্যাচের পারফরমেন্সের নিরিখে)

দ্বিতীয় ইনিংসে জেতার রেকর্ড : জিতেছে – ৫, হেরেছে – ০, টাই – ০

আজকের ম্যাচের দুই দলের সম্ভাব্য একাদশ :

ভারত :

রোহিত শর্মা, কেএল রাহুল , বিরাট কোহলি (অধিনায়ক), সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), হার্দিক পন্ডিয়া, রবীন্দ্র জাডেজা, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, বরুণ চক্রবর্তী, জাসপ্রিত বুমরাহ

বেঞ্চ: রাহুল চাহার, শার্দুল ঠাকুর, ইশান কিষাণ, রবিচন্দ্রন অশ্বিন

নিউজিল্যান্ড :

মার্টিন গাপটিল/মার্ক চ্যাপম্যান, ড্যারিল মিটসেল, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, জেমস নিশাম, টিম সেফার্ট (উইকেটরক্ষক), মিটসেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট।

বেঞ্চ: টড অ্যাস্টল, কাইল জেমিসন, মার্ক চ্যাপম্যান/মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনেভারত- নিউজিল্যান্ড মুখোমুখি

ম্যাচের রেকর্ড অনুযায়ী :

সামগ্রিকভাবে: ম্যাচ-১৬, ভারত- ৬, নিউজিল্যান্ড- ৮, টাই- ২

টি-২০ বিশ্বকাপ : ম্যাচ- ২, ভারত- ০, নিউজিল্যান্ড- ২, টাই- ০

আজকের ম্যাচে কোন ভারতীয় খেলোয়াড়দের দিকে বিশেষ নজর থাকবে ?

রোহিত শর্মা :

রোহিত শর্মা নিঃসন্দেহ ভারতীয় দলের অন্যতম সেরা খেলোয়াড়। যদিও পাকিস্তানের বিরুদ্ধে গত ম্যাচে শাহীন শাহ আফ্রিদির বোলিং এর দাপটে শুন্য হতেই ড্রেসিং রুমে ফিরতে হয়েছিল রোহিতকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে রোহিতের ট্র্যাক রেকর্ড বেশ ভালো। বিগত ১৩ টি ম্যাচে রোহিত ৩০.৭২ গড় রান রেটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩৩৮ রান করেছেন। শেষ দুই ম্যাচেও ৬৫ এবং ৬০ রানে অপরাজিত থেকেছেন। তাই আজকের ম্যাচকে ঘিরে তাঁর উপর বিশেষ প্রত্যাশা রয়েছে।

জসপ্রিত বুমরাহ :

গত কয়েক বছর ধরে বেশ ভালো ফর্মে রয়েছেন বুমরাহ। ৫১ টি টি-২০ ম্যাচে ৬.৬৮ ইকোনমি রেটে ৫৯ টি উইকেট নিয়েছেন তিনি। যদিও পাকিস্তানের বিরুদ্ধে আগের ম্যাচে বুমরাহ একটিও উইকেট নিতে পারেননি। তবে তার বোলিং প্রতিভার কথা মাথায় রেখেই শক্তিশালী প্রত্যাবর্তনের আশা রেখেছেন ফ্যানেরা।

কেএল রাহুল :

আজ ওপেনার হিসেবে রোহিত শর্মার বিপরীতে মাঠে নামতে পারেন কেএল রাহুল। পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নেমে তাড়াতাড়িই উইকেট পড়ে যায় তাঁর। তবে ওয়ার্ম-আপ গেমের শক্তিশালী ধাক্কার পর থেকে তাঁকেও ফর্মে পাওয়া যাবে বলে অনেকের মত। আজকের ম্যাচেও তিনি দলকে ভালো শুরু দিতে চাইবেন বলে মনে করছেন অনেকে।

বিরাট কোহলি :

টি-২০ বিশ্বকাপ ২০২১-এ ভারতীয় দলের অধিনায়ক তিনি।শেষ ম্যাচে তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন এবং দলের জন্য ৫৭ রানও করেছিলেন। শুরু থেকে শেষ পর্যন্ত ভারতীয় ব্যাটিং সামলেছেন তিনি। তাই মনে করা হচ্ছে নিউজিল্যান্ডের বিরুদ্ধেও কোহলির লক্ষ্য থাকবে আরও ভালো একটি ইনিংস খেলার এবং জয়লাভ করার।

সূর্যকুমার যাদব :

আজকের ম্যাচে অন্যতম খেলোয়াড় হতে পারেন সূর্যকুমার যাদব। টি-২০ র শুরুতেই একটি ছক্কা এবং চার দিয়ে ভাল শুরু করেছিলেন, তবে, একটি ভুল শট এর জন্য অবশেষে উইকেট হারাতে হয় তাঁকে। তাই এই ম্যাচে ভালো নক করার আশায় থাকবেন তিনিও।

ঋষভ পন্ত:

গত ম্যাচে ভারতের এই উইকেট-রক্ষকে দলের জন্য সেই সময় প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ ৩৯ রান করতে দেখা গিয়েছিল। আসন্ন ম্যাচেও তাঁর থেকে ভালো পারফরমেন্সের আশায় থাকবেন ক্রিকেটপ্রেমীরা।

হার্দিক পান্ডিয়া :

পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচের পর হার্দিক পান্ডিয়া কাঁধে সামান্য চোট পেয়েছিলেন। তবে, পড়ে তাঁকে নেটে অনুশীলন করতে দেখা গিয়েছিল। আসন্ন ম্যাচে তিনিও খেলবেন বলে মনে করা হচ্ছে। এইবারের টি – ২০ বিশ্বকাপে ভারতের জন্য হার্দিক পান্ডিয়া একজন গুরুত্বপূর্ণ অলরাউন্ডার।

কিছু খেলোয়াড়ের দিকে বিশেষ নজর থাকলেও, দলের সামগ্রিক পারফর্মেন্স ভালো হলে তবেই বিশ্বকাপের ময়দানে কোন দলের জয় হাসিল করা সম্ভব। তাই এই মুহূর্তে ‘মেন ইন ব্লুয়ের ‘ দিকে তাকিয়ে রয়েছে গোটা ভারতীয় ক্রিকেটমহল। ২২ গজের যুদ্ধে জয়ের শেষ হাসি কে হাসবে, তা দেখা এখন মাত্র কিছু সময়ের অপেক্ষা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *