আজ খবর ডেস্ক- আগামী রবিবার দু’বছর পর টি-২০ বিশ্বকাপে মুখোমুখি হতে চলেছে দুই চির প্রতিদ্বন্দ্বী দল ভারত ও পাকিস্তান। এই হাইভোল্টেজ ম্যাচের সাক্ষী থাকতে প্রস্তুত দুই দেশের সমর্থকরাও। ইতিমধ্যেই ম্যাচের সব টিকিট শেষ হয়ে গিয়েছে। এই দুই চির প্রতিপক্ষ এক গ্রুপে আছে জানার মাত্র ১ ঘণ্টার মধ্যে অনলাইনে এই ম্যাচের সমস্ত টিকিট বিক্রি হয়ে যায়। যাঁরা টিকিট হাতে পেয়েছেন, সম্ভবত তাঁরা নিজেদের এই মুহূর্তে যথেষ্ট ভাগ্যবান মনে করছেন। কারণ ভারত-পাক ম্যাচের টিকিট পাওয়া অনেকটা লটারি জিতে যাওয়ার সমান।

৫ বছর পর কুড়ি ওভারের ফর্ম্যাটে মুখোমুখি হতে চলেছে এই দুই দল। দুই দেশের ক্রিকেটাররাও মুখিয়ে রয়েছে মাঠে নামার জন্য। ম্যাচকে ঘিরে দর্শকদের মধ্যেও উন্মাদনা রয়েছে তুঙ্গে। যদিও মাঠের ভিতরে কী কী রেকর্ড তৈরি হবে, তা সেই দিনেই জানা যাবে, তবে ম্যাচের আগেই ম্যাচকে ঘিরে যে হারে বাজার দর বাড়ছে, তাতে ইতিমধ্যেই সব রেকর্ড যেন ভেঙে দেবে ম্যাচকে ঘিরে সম্প্রচারিত হওয়া বিজ্ঞাপনগুলির মূল্য।

ভারত-পাক ম্যাচকে কেন্দ্র করে টিকিটের চাহিদা যেমন তুঙ্গে, তেমনই হিট বিজ্ঞাপনের বাজারও। ভারত-পাক ম্যাচের দিন অর্থাৎ ২৪ শে অক্টোবর বিজ্ঞাপনের জন্যও দেদার দর হাঁকাচ্ছে সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস । ওই বিশেষ দিনে বিজ্ঞাপনের জন্য ৯০০ থেকে ১ হাজার কোটি টাকার কাছাকাছি লাভের মুখ দেখতে চলেছে সম্প্রচারকারী সংস্থা। অনলাইন প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিমিংয়ে বিজ্ঞাপনের জন্য ২৭৫ কোটি টাকা লাভ হচ্ছে সংস্থার। দর এতটাই বেশি যে অতীতের সমস্ত রেকর্ড ভেঙে চুরে দিয়েছে এই মূল্য। ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন বিজ্ঞাপনের জন্য প্রতি ১০ সেকেন্ডে ২৫ থেকে ৩০ লক্ষ টাকা ধার্য্য করেছে সম্প্রচারকারী সংস্থা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আগেই অফিসিয়াল ব্রডকাস্টারের সঙ্গে চুক্তি হয়েছে ১৬টি স্পনসরের। এছাড়া আইসিসির সঙ্গে চুক্তিবদ্ধ ১৫টি মেগা স্পনসরও রয়েছে এই তালিকায়। বিজ্ঞাপনের বাজার দর গত কয়েক দিনে যে ভাবে উত্তরুত্তর বাড়ছে তাতে সন্তোষের মুচকি হাসি হাসছে সম্প্রচারকারী সংস্থা। শুধু তাই নয়, কো-প্রেসেন্টিং স্পনসরশিপও বিক্রি হয়েছে ৬০ থেকে ৭০ কোটি টাকায়। আর অ্যাসোসিয়েট স্পনসরশিপের জন্য ৩০ থেকে ৩৫ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে।

২২ গজে বিরাট-বাবরদের দ্বৈরথ ঘিরে বিজ্ঞাপনের বাজার দর যে ভাবে চাঙ্গা হয়ে উঠেছে তাতে এখন দেখার এই যে, হাইভোল্টেজ ম্যাচে দুই দলের পারফরমেন্স বিজ্ঞাপন এইসব রেকর্ডকে ভেঙে দিতে পারে কিনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *