আজ খবর ডেস্ক : চোটের কারণে পিএসজির শেষ দুই ম্যাচে খেলতে পারেননি ফুটবলের অন্যতম জাদুকর লিওনেল মেসি। তারপর থেকেই বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলোতে তাঁর মাঠে নামা নিয়ে তৈরি হয়েছিল আশঙ্কা।তবে সম্প্রতি আর্জেন্টিনার একটি সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, আগামী শনিবার অর্থাৎ ১৩ ই নভেম্বর উরুগুয়ের বিপক্ষে শুরুর একাদশে মাঠে নামছেন না মেসি। তবে ব্রাজিলের বিরুদ্ধে পরবর্তী ম্যাচে মাঠে দেখা যাবে এই বিশ্বসেরা ফুটবলারকে।

জানা যাচ্ছে, শুরুর একাদশে তাঁর জায়গায় দেখা যেতে পারে পাওলো দিবালাকে। সুতরাং এই ম্যাচে বেঞ্চেই থাকবেন আর্জেন্টিনার অধিনায়ক। যদিও প্রথম দিকে গঞ্জালেসকে মেসির জায়গায় ভাবা হয়েছিল। তবে তিনি করোনা আক্রান্ত হওয়ায় ভাগ্য খোলে দিবালার। ডি মারিয়া ও লাওতারো মার্টিনেজের সঙ্গে মেসির অভাব মেটাতে তাই মাঠে দেখা যেতে পারে এই তরুণ ফুটবলারকে। জুভেন্তাস তারকা দিবালা আর পিএসজি তারকা মেসি একই পজিশনে খেলায় জাতীয় দলে দিবালা এখনও পর্যন্ত খুব একটা সুযোগ পাননি । তবে এবার মেসি চোট লাগায়, সুযোগ পাচ্ছেন তিনি। মেসির বিকল্প হিসেবে আর্জেন্টিনার ভবিষ্যৎ মেসির পারফরম্যান্স কেমন হতে চলেছে এখন সেটাই দেখার।

এদিকে চোটের কারণে একাদশে না থাকলেও মঙ্গলবার অর্থাৎ ৯ ই নভেম্বর জাতীয় দলের সঙ্গে যোগ দিয়ে প্রথম দিনের অনুশীলন সেরেছেন মেসি। এর আগে আনহেল ডি মারিয়া ও লিয়ান্দ্রো পারেদেসকে সঙ্গী করে ফ্রান্স থেকে আর্জেন্টিনায় পাড়ি দিয়েছিলেন মেসি। পেশির অস্বস্তিতে ক্লাবের হয়ে দুটি ম্যাচেই খেলতে পারেননি এই আর্জেন্টাইন তারকা।কিন্তু এদিকে দলের সেরা তারকা লিওনেল মেসি চোটে থাকা সত্ত্বেও, তাকে সাথে নিয়েই ৩৪ জনের দল ঘোষণা করেছিলেন আর্জেন্টিনা কোচ। কারণ মেসিকে ছাড়া আর্জেন্টিনার কথা ভাবতেই পারেন না লিওনেল স্কালোনি।

তবে এই মুহূর্তে জাতীয় দলের হয়ে মেসির খেলতে যাওয়ার কথা মেনে নিতে পারছে না পিএসজি। এক্ষেত্রে তাদেরও কিছু যুক্তি রয়েছে। কারণ আর্জেন্টাইন এই তারকাকে ক্লাবে রাখতে কাড়ি কাড়ি টাকা খরচ করতে হচ্ছে। অথচ তারই মধ্যে তিনবার চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগের সর্বশেষ ম্যাচেও দলের সেরা তারকাকে পায়নি প্যারিসের ক্লাবটি।তাই তারা কোনো ভাবেই চাইছে না যে, চোট নিয়ে জাতীয় দলের হয়ে খেলুক মেসি। ফুটবল বিষয়ক ওয়েবসাইট মার্কার সূত্রে জানা গিয়েছে, পিএসজির পরিচালক লিওনার্দো এ ব্যাপারে আশঙ্কা প্রকাশ করে বলেছেন – দেশের হয়ে খেলতে গিয়ে তার চোট না যেন আরও মারাত্মক আকার ধারণ করে!

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *