আজ খবর ডেস্ক:
Kolkata Rally আক্ষরিক অর্থেই “মিছিল নগরী”। কলকাতার (Kolkata) উত্তর থেকে দক্ষিণ, বুধবার প্রায় সবকটি রাজনৈতিক দলের প্রতিবাদ কর্মসূচি। মিটিং মিছিলে ছয়লাপ শহর। সিপিএম, বিজেপি, কংগ্রেস, তৃণমূল কংগ্রেস বাদ নেই কেউই। Kolkata Rally

কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে রেড রোডে আম্বেদকর মূর্তির পাদদেশে বেলা ১২টা থেকেই ধর্ণায় বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ঢিল ছোঁড়া দূরত্বে, শহিদ মিনার ময়দানে একই ইস্যুতে তৃণমূলের ছাত্র-যুবদের সমাবেশে বক্তৃতা করবেন অভিষেক বন্দ্যোপয়াধ্যায় (Abhishek Banerjee)।


আবার বাংলার প্রতি কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে আজই মিছিল করছে রাজ্য বামফ্রন্ট। রামলীলা পার্ক থেকে সেই মিছিল শুরু হয়ে, ধর্মতলা লেনিন মূর্তির পাদদেশে শেষ হবে। এদিকে, শ্যামবাজার পাঁচ মাথায় নেতাজি মূর্তির সামনে চাকরি দুর্নীতি (SSC Scam), কেন্দ্রীয় প্রকল্পের টাকা নয়ছয়ের প্রতিবাদে সভা করবে রাজ্য বিজেপি। সেখানে সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারীরা (Suvendu Dhara) থাকবেন।

বামেদের বক্তব্য, বাংলায় শাসকদল রেগার (REGA) টাকা নিয়ে নয়ছয় করেছে। তার বিরুদ্ধে ব্যবস্থা হোক। কিন্তু তার জন্য গ্রামীণ মানুষের রোজগার বন্ধ করে পেটে লাথি মারার কোনও অধিকার কেন্দ্রের নেই।


বামেদের এই মিছিলে কংগ্রেস নেতৃত্বের ও থাকার কথা আছে। এদিকে বকেয়া ডিএ। শহিদ মিনারের পাশেই চলছে ডিএ-র দাবিতে সরকারি কর্মচারীদের অবস্থান চলছে। ওই চত্বরেই মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে চাকরি প্রার্থীদের অবস্থান ও চলছে দীর্ঘদিন ধরে।

গোটা কলকাতার যান চলাচল (Traffic) কার্যত স্তব্ধ হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। ইতিমধ্যেই সেই যানজট শুরু হয়েছে। কলকাতাগামী রাস্তাগুলোর ওপর চাপ বাড়ছে।
কলকাতা ট্রাফিক পুলিশের তরফে, ডাফরিন রোড, ডোরিনা ক্রসিং, নিউ রোড, মেট্রো চ্যানেল, জওহরলাল নেহরু রোড, রেড রোড, মৌলালি, এন্টালি, শিয়ালদহ, পার্ক সার্কাস ও এপিসি রোডে যান নিয়ন্ত্রণ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *