আজ খবর ডেস্ক:
Mexico Fire ভয়ানক অগ্নিকাণ্ড আমেরিকার সীমান্তবর্তী মেক্সিকোর (Mexico Fire) শহর সিউদাদ জুয়ারেজের ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউটে। আইএনএমের ওই ভবনে আটক শরণার্থীদের রাখা হতো। স্থানীয় সময় অনুযায়ী সোমবার মধ্যরাতে এই অগ্নিকাণ্ড ঘটে বলে জানা গেছে। Mexico Fire


ভয়াবহ আগুনে এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত মৃত্যু হয়েছে ৪০ জনের। গুরুতর আহত আরও প্রায় ৪০ জন।
আইএনএম সূত্রে খবর, মধ্য এবং দক্ষিণ আমেরিকা থেকে আগত প্রায় ,৭০ জন প্রাপ্তবয়স্ক পুরুষ এই শরণার্থী শিবিরে ছিলেন। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

মঙ্গলবার দেশটির চিহুয়াহুয়া রাজ্য কর্তৃপক্ষের এক বিবৃতিতে, যুক্তরাষ্ট্র সীমান্ত লাগোয়া ওই অভিবাসন কেন্দ্রে এই ঘটনা ঘটেছে বলে জানানো হয়েছে। তবে এখনও নিহতদের পরিচয় প্রকাশ করেনি কর্তৃপক্ষ।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, ওই শহরের রাস্তা থেকে ৭১ জন অভিবাসীকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে যাওয়ার পর আইএনএমের অফিসে আগুন লাগে।
ভিডিওতে দেখা গেছে, টেক্সাসের এল পাসোর কাছে সিউদাদ জুয়ারেজের ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউটের ভেতরের আহতদের সাহায্য করছেন মেক্সিকোর সেনা ও ফায়ার সার্ভিসকর্মীরা।

কীভাবে অভিবাসন কেন্দ্রে আগুন লাগলো, তার কারণ এখনও জানানো হয় নি। মধ্যরাতে আচমকাই আগুন ধরে যায় শরণার্থী শিবিরে। আতঙ্কিত হয়ে পড়েন মানুষ। শিবির ছেড়ে বেরোনোর জন্য হুড়োহুড়ি লেগে যায়। অনেকেই আগুনের মধ্যে আটকা পড়েন।
প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, সারি দিয়ে রাখা রয়েছে মৃতদেহ। যদিও আগুন নিয়ন্ত্রণে এসেছে। স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, সিউদাদ জুয়ারেজ শহরে শরণার্থী শিবিরে একসঙ্গে এতজনের মৃত্যু আগে হয়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *