আজ খবর ডেস্ক:
Ramnavami সোমবার রাতে ফের অশান্ত হয়ে উঠেছিল রিষড়ার (Rishra) বিস্তীর্ণ এলাকা। চার নম্বর রেলগেটেরকাছে একটি কারখানার সামনে উত্তেজনা ছড়ায়। রেল লাইনের ওপর উঠে ইট-পাথর ছুড়তে থাকে বিক্ষোভকারীরা। Ramnavami

রাতে হাওড়া-বর্ধমান শাখায় ট্রেন চলাচল প্রায় তিন ঘণ্টা বন্ধ থাকে। রাত সাড়ে বারোটার পরে পরিস্থিতি ধীরে ধীরে নিয়ন্ত্রণে আনে পুলিশ। তবে মঙ্গলবার ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। সকাল থেকে আতঙ্কে ও আশঙ্কায় বিস্তীর্ণ এলাকা থমথমে, ব্যান্ডেল-হাওড়া লাইনে মঙ্গলবার লোকাল ট্রেনও কার্যত ফাঁকা।

এই পরিস্থিতিতে পাহাড় সফর কাটছাঁট করে রিষড়া পৌঁছে গেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস (CV Ananda Bose)। জানা গেছে, রবিবার যে এলাকায় অশান্তি হয়েছিল রাজ্যপালের প্রথম গন্তব্য সেখানেই। তা আরও পাঁচ-সাড়ে পাঁচ কিলোমিটার দূর।

এদিন বিমানবন্দর থেকে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে ধরে রাজ্যপালের কনভয় রওনা দেয় দক্ষিণেশ্বরের দিকে। তারপর বালিব্রিজ পেরিয়ে ডান দিকে টার্ন নেয় সিভি আনন্দ বোসের কনভয়।
এদিকে রিষড়া, শ্রীরামপুর এলাকা জুড়ে সোমবার রাত থেকে পুলিশি টহলদারি শুরু হয়েছে। উত্তেজনাপ্রবণ এলাকায় বসানো হয়েছে পুলিশ পিকেট। চন্দননগর ও হুগলি গ্রামীণ পুলিশের পাশাপাশি পরিস্থিতি সামাল দিতে পাঠানো হয়েছে হাওড়া সিটি পুলিশ। বন্ধ ইন্টারনেট পরিষেবা। দোকানপাটও প্রায় বন্ধ। প্রশাসনের পক্ষ থেকে খুলে দেওয়া হয়েছে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের ধর্ণা মঞ্চ। প্রতিবাদে দুপুর একটাই দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিতে গেলেন সুকান্ত।

রামনবমী ঘিরে হাওড়ায় অশান্তির কারণে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে বিজেপি নেতা হিসেবে পরিচিত সুমিত সাউকে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) হাওড়ার সেই মিছিলের একটি ভিডিও টুইট করেছিলেন। তাতে দেখা গিয়েছিল বন্দুক হাতে মিছিলে নাচছেন সুমিত।

হাওড়া পুলিশ, বিহার থেকে গ্রেপ্তার করল অভিযুক্তকে। পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম সুমিত সাউ। বয়স ১৯। বাড়ি, হাওড়ার মালি পাঁচঘড়া থানার অন্তর্গত শম্ভু হালদার লেনে। বন্দুক নিয়ে মিছিলে নাচানাচি করেই সুমিত বিহারের মুঙ্গেরে এক আত্মীয়ের বাড়িতে লুকিয়ে ছিল সে। এই বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন একাধিক তৃণমূল নেতা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *