আজ খবর ডেস্ক : দীর্ঘ ৪০ বছরের অপেক্ষার অবসান। বহু অপেক্ষার পর সাদা- কালো শিবিরের ঘরে এল কলকাতা লিগের কাপ। যুবভারতী ক্রীড়াঙ্গনে সৌরিন দত্তের দল রেলওয়ে এফসিকে হারিয়ে সম্প্রতি কলকাতা লিগ জিতেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। শেষবার ১৯৪১ সালে কলকাতা লিগ জয়ী হয়েছিল মহমেডান৷ তারপর আবার ৪১ বছরের মাথায় জয়। এত গুলো বছর কলকাতা ফুটবলে ‘থার্ড বয়’ হয়েই কাটাতে হয়েছে সাদা-কালো শিবিরকে ৷ ফলে শেষমেশ লিগ জয়ের আনন্দে মাতোয়ারা কলকাতার তৃতীয় প্রধানের ফুটবল দলের সমর্থকেরা ৷

তাই আজ মহমেডান মাঠে কলকাতা লিগ জয়ী ফুটবলারদের উপস্থিতিতে গত ৪০ বছর ধরে দলকে প্রশিক্ষণ দেওয়া প্রতিটি কোচকে সংবর্ধনা জানাবে মহমেডান ক্লাব। অনুষ্ঠানে উপস্থিত থাকছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম এবং রাজ্যের ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস। এছাড়া থাকবেন দলের প্রাক্তন ফুটবলার আকবর, সৈয়দ নঈমুদ্দিন ও সাবির আলী। অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে থাকার জন্য আমন্ত্রণ জানান হয়েছিল। তবে এই মুহূর্তে তিনি মুম্বই সফরে রয়েছেন। তাই সেখান থেকেই ফোনে দলকে কলকাতা লিগ জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত জানিয়ে রাখি, প্রথমে ৩০ শে ডিসেম্বর অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল। কিন্তু তারপর ক্লাব সচিব দানিশ ইকবালকে সঙ্গে নিয়ে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কামারুদ্দিন অনুষ্ঠানের সূচি পরিবর্তন করেন। এই নিয়ে মোট ১২ বার কলকাতা লিগ জয়ী হয়েছে মোহামেডান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *