আজ খবর ডেস্ক:
Madan Mitra তিনি “কালারফুল”! জনতাকে চমক দিতেও সিদ্ধহস্ত। এক সময় ট্যাক্সি ইউনিয়ন থেকে পরে রাজ্যের পরিবহণ মন্ত্রী হয়েছিলেন মদন মিত্র (Madan Mitra)। বর্তমানে কামারহাটীর বিধায়ক নিজের বিধানসভা ক্ষেত্রতেই বেশিরভাগ সময় ব্যস্ত থাকেন। Madan Mitra
এবার আরেকটি নতুন চমক এই তৃণমূল কংগ্রেস (TMC) বিধায়কের তরফে। এই চমকের নাম, “এক ডাকে মিত্র অটো”।
এ কথা ঠিক যে বাঙালির কাছে মিত্র শুনলেই পাশে ‘কাফে’ (Mitra Cafe) শব্দটি উঠে আসে। সেই সঙ্গে চপ, কাটলেটের সুঘ্রাণ। তবে “মিত্র অটো” সম্পূর্ণ আলাদা একটি বিষয়।

মদন মিত্রের উদ্যোগে আপৎকালীন অটো পরিষেবা। নাম, Auto’s On Call। উদ্যোক্তাদের দাবি, অটো নিয়ে নানান অভিযোগ নতুন নয়। এইসব অভিযোগকে এক নিমেষে পিছনে ফেলে মানুষের পাশে দাঁড়ানোর এই যাত্রা শুরু হচ্ছে মদন মিত্রের হাত ধরে।
কলকাতার অন্যতম আইকন হলুদ ট্যাক্সি। এক সময় কার্যত শহর দাপিয়ে বেড়াতো ট্যাক্সি চালকদের একটাই সংগঠন। প্রগ্রেসিভ ট্যাক্সি মেন্স ইউনিয়ন। যার নেতৃত্ব ছিলেন মদন মিত্র। যুগ পাল্টেছে। এখন মোবাইলে অ্যাপ ক্যাব (App Cab) বুক করা হয়। কিন্তু তাতেও নাকি হাজারো অসুবিধা।

তাই আসছে নতুন অ্যাপ। যার মাধ্যমে কামারহাটি এলাকার মানুষ প্রয়োজনের মুহূর্তে চট করে পেয়ে যাবেন অটো পরিসেবা। aajkhobor.com কে ফোনে ঠিক কী জানালেন মদন মিত্র? কামারহাটির তৃণমূল বিধায়ক বললেন, ” মানুষ অটো স্ট্যান্ডে এসে দাঁড়িয়ে থাকে। ওলা উবের সার্ভিসটা প্রায় বন্ধ হয়ে গেছে। টোটাল ফেরিব্বাজি চলছে। হাই প্রাইস। মানুষকে এমারজেন্সি সার্ভিস দেওয়া হবে। দিনে রাতে পালা করে চার হাজার অটো চলবে। আপাতত শুধু কামারহাটির মধ্যে হলেও প্রয়োজনে অসুস্থ লোকজনকে বিভিন্ন হাসপাতালে পৌঁছে দেওয়ার কাজ চলবে।”

শাসক দলের শ্রমিক সংগঠনের (INTTUC) পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হলেও আলাদা একটি নাম দেওয়া হয়েছে যা উসকে দিচ্ছে মদন মিত্র নস্টালজিয়া। সেই নাম, প্রোগ্রেসিভ অটো অপারেটর্স ইউনিয়ন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *