আজ খবর ডেস্ক:
Priyanka Gandhi শনিবারই সাংবাদিক সম্মেলন করে তোপ দেগেছিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। আর রবিবার দিল্লির রাজঘাটের (Rajghat, Delhi) পাশাপাশি সমস্ত জেলা সদরে একদিনের সত্যাগ্রহ করছে কংগ্রেস (Congress)। Priyanka Gandhi
যদিও অমিত শাহের (Amit Shah) দিল্লি পুলিশ কংগ্রেসকে রাজঘাটে বিক্ষোভ করার অনুমতি দেয়নি। সেইসঙ্গে এলাকায় ১৪৪ ধারা জারি করেছে। এই আবহেই মল্লিকার্জুন খাড়গে, প্রিয়াঙ্কা গান্ধী বঢরা, কেসি ভেনুগোপাল, অধীর রঞ্জন চৌধুরী এবং জয়রাম রমেশের মতো সিনিয়র কংগ্রেস নেতারা দলীয় কর্মসূচি পালন করতে রাজঘাটে পৌঁছেছেন।

২০১৯ সালের একটি ফৌজদারি মানহানির মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ হয়েছে। তাই এই প্রতিবাদ। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে কর্ণাটকের কোলারে একটি সমাবেশে ভাষণ দেওয়ার সময়, “কেন সব চোরের মোদি পদবী হয়” মন্তব্য করেছিলেন রাহুল।


এই ধর্ণা সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলার কথা। দিল্লি এবং আশপাশের এলাকা থেকে বহু কংগ্রেস কর্মী সেখানে হাজির হয়েছেন। ওয়াকিবহাল মহলের ধারণা, পুলিশ জমায়েতকে বেআইনি ঘোষণা করে গ্রেপ্তার করতে পারে কংগ্রেস নেতাদের।

তবে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কড়া ভাষায় আক্রমণ করেছেন কংগ্রেসের আর এক সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। তিনি বলেন, “নরেন্দ্র মোদি (Narendra Modi) কাপুরুষ। বিরোধীদের মোকাবিলা করার সাহস নেই। আমি একথা বলেই যাব। তাতে পুলিশ যদি আমাকে গ্রেপ্তার করে করবে। ওরা আমার বাবাকে অপমান করেছে, মা’কে অপমান করেছে, এমনকী ওই দলের একজন মুখ্যমন্ত্রী দাদার পিতৃ পরিচয় নিয়ে কটাক্ষ করেছে। বিজেপি কারও বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি।”

লোকসভা নির্বাচনের আগে প্রিয়াঙ্কার এগিয়ে আসা এবং এহেনও করা মন্তব্য রাজনৈতিক মহলের মতে, যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *